বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > লোকের কাছে কী জবাব দেব? পার্থর ঘাড়ে দুর্নীতির দায় ঠেলে প্রশ্ন সৌগতর
সৌগত রায়

লোকের কাছে কী জবাব দেব? পার্থর ঘাড়ে দুর্নীতির দায় ঠেলে প্রশ্ন সৌগতর

  • এদিন সৌগতবাবু বলেন, ‘এমন দুর্নীতি দেশে আগে বিশেষ দেখা যায়নি। লালুপ্রসাদ জেল খাটলেও টাকা উদ্ধার হয়নি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুখরামের থেকে ৩-৪ কোটি উদ্ধার হয়েছে। ৫০ কোটি টাকার ছবি না দেখলে বিশ্বাস করতে পারতাম না।

শিক্ষক নিয়োগ দুর্নীতির দায় পার্থ চট্টোপাধ্যয়ের ওপর চাপানোর আরও এক মরিয়া চেষ্টা চালালেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তৃণমূল ও মমতা বন্দ্যোপাধ্যায়কে দুর্নীতির আঁচ থেকে দূরে রাখতে বৃহস্পতিবারও নাম না করে পার্থ চট্টোপাধ্যায়কে পালের গোদা বললেন তিনি। সৌগতর দাবি, ‘এমন দুর্নীতি দেশে বিশেষ দেখা যায়নি। লোকের কাছে কী জবাব দেব?’

এদিন সৌগতবাবু বলেন, ‘এমন দুর্নীতি দেশে আগে বিশেষ দেখা যায়নি। লালুপ্রসাদ জেল খাটলেও টাকা উদ্ধার হয়নি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুখরামের থেকে ৩-৪ কোটি উদ্ধার হয়েছে। ৫০ কোটি টাকার ছবি না দেখলে বিশ্বাস করতে পারতাম না। টাকার পাহাড় দেখার পর লোকের কাছে কী জবাব দেব? ওই বিড়ম্বনা, লজ্জা তো আমাদের আছেই।’

প্রেমিকার সঙ্গে হোটেলের রুমে স্বামী, চটি খুলে বেধড়ক মার স্ত্রীর, Video করলেন…

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ২টি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা। এর পর থেকে তৃণমূলের গৃহী শীর্ষনেতাদের পথ ঘাট বাওয়া মুশকিল হয়েছে। একে তো শিক্ষকের মতো মহান পেশায় নিয়োগে দুর্নীতি। তাও আবার টাকার বিনিময়ে। সেই টাকা আবার উদ্ধার হয়েছে সত্তরোর্ধ বিপত্নিক পার্থবাবুর ৩৬ বছর বয়সী বান্ধবীর নামে কেনা ফ্ল্যাট থেকে।

তবে বিরোধীদের দাবি, তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সেকেন্ড ম্যান ছিলেন পার্থ। তার দুর্নীতির দায় এত সহজে ঝেড়ে ফেলতে পারবেন না মমতা।

 

বন্ধ করুন