বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Soumitra-Kunal: ‘‌ওনার জন্য বিজেপিতে জায়গা রাখছি’‌, মামা কুণালকে বার্তা ভাগ্নে সৌমিত্রের

Soumitra-Kunal: ‘‌ওনার জন্য বিজেপিতে জায়গা রাখছি’‌, মামা কুণালকে বার্তা ভাগ্নে সৌমিত্রের

সৌমিত্র খাঁ।

বাবুল সুপ্রিয় মোদীর মন্ত্রী থেকে এখন দিদির মন্ত্রী। অর্জুন সিং বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরে অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বলেছিলেন ‘পরিণত নেতা’। আর সেই রাস্তা ধরেই কুণাল বিজেপিতে যেতে পারেন বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়ে এখনও কুণাল ঘোষের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

একুশের নির্বাচনের সময় রাজ্য–রাজনীতিতে একটা দৃশ্য দেখা গিয়েছিল। হঠাৎ তপসিয়ার পুরনো তৃণমূল ভবনের সামনে একটা গাড়ি থামে। সেই গাড়ি থেকে নামতে দেখা গিয়েছিল কুণাল ঘোষ এবং বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মণ্ডলকে। তারপর ‘বউ হারানোর’ কান্না, ডিভোর্সের নোটিশ পাঠানো— সবই দেখেছিল রাজ্যবাসী। কিন্তু কুণাল ঘোষের সঙ্গে সৌমিত্র খাঁয়ের সম্পর্ক মামা–ভাগ্নের তা এতদিন বাদে প্রকাশ্যে আনলেন তিনি।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ সূত্রের খবর, কুণাল ঘোষকে তৃণমূল কংগ্রেস সেন্সর করেছে। তারপর থেকে নাকি তিনি দূরত্ব বেড়েছে দলের সঙ্গে। এই পরিস্থিতিতে কুণাল ঘোষ এখন চুপচাপ হয়ে গিয়েছেন বলে বিজেপির দাবি। তাই বিজেপিতে আসতে চাইলে জায়গা করে দেবেন সৌমিত্র। সেক্ষেত্রে তিনি কুণাল ঘোষকে মামা বলেছেন। আর নিজেকে ভাগ্নে বলেছেন। তাই মামার ফোনে যেন মিসড কল দিতে চাইলেন ভাগ্নে সৌমিত্র। সেখানে তাঁকে বোধহয় পাননি।

ঠিক কী বলেছেন বিজেপি সাংসদ?‌ আজ, শুক্রবার কুণাল ঘোষ সম্পর্কে সৌমিত্র খাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‌কুণাল ঘোষ আমাদের মামা। আমরা বিজেপিতে ওঁর জন্য জায়গা তৈরি রাখছি। যদি চান, তাড়াতাড়ি বিজেপিতে চলে আসুন। এরপর কিন্তু আর জায়গা থাকবে না। কুণাল ঘোষ বাংলার মামা।’‌ এই মন্তব্য নিয়ে জোর আলোড়ন পড়ে গিয়েছে।

উল্লেখ্য, বাবুল সুপ্রিয় মোদীর মন্ত্রী থেকে এখন দিদির মন্ত্রী। অর্জুন সিং বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরে অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বলেছিলেন ‘পরিণত নেতা’। আর সেই রাস্তা ধরেই কুণাল বিজেপিতে যেতে পারেন বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়ে এখনও কুণাল ঘোষের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে ভাগ্নে সৌমিত্র মামা কুণালের উদ্দেশে যে বার্তা পাঠালেন তা দেখে অবাক রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বন্ধ করুন