বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘দিলীপ ঘোষের অনুমতিক্রমে’ BJYM জেলা সভাপতির নতুন তালিকা প্রকাশ করলেন সৌমিত্র খাঁ
ফাইল ছবি
ফাইল ছবি

‘দিলীপ ঘোষের অনুমতিক্রমে’ BJYM জেলা সভাপতির নতুন তালিকা প্রকাশ করলেন সৌমিত্র খাঁ

  • গত অগস্টে BJYM-এর জেলা সভাপতিদের তালিকা প্রকাশ করেছিলেন সৌমিত্র খাঁ। সেই তালিকা প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই তা প্রত্যাহার করা হয়। পরে জানা যায়, দিলীপ ঘোষের আপত্তিতে তালিকা সরাতে হয়েছে সৌমিত্র খাঁকে।

ফের প্রকাশিত হল ভারতীয় জনতা যুব মোর্চার জেলা সভাপতিদের তালিকা। গত অগস্টে জেলা সভাপতিদের তালিকা প্রকাশ করেছিলেন সংগঠনের রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। কিন্তু পরদিনই তা বাতিল করেন দিলীপ ঘোষ। এই নিয়ে বিবাদ এমন জায়গায় পৌঁছয় যে পদত্যাগের হুমকি দিয়ে বসেন সৌমিত্র খাঁ। শনিবার সন্ধ্যায় নতুন তালিকা প্রকাশ করে সৌমিত্র খাঁ লিখেছেন, ‘দিলীপ ঘোষের অনুমতিক্রমে’ প্রকাশিত হয়েছে এই তালিকা। 

গত অগাস্টে BJYM-এর জেলা সভাপতিদের তালিকা প্রকাশ করেছিলেন সৌমিত্র খাঁ। সেই তালিকা প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই তা প্রত্যাহার করা হয়। পরে জানা যায়, দিলীপ ঘোষের আপত্তিতে তালিকা সরাতে হয়েছে সৌমিত্র খাঁকে। দিলীপবাবু সাংবাদিকদের জানান, যুব মোর্চার রাজ্য কমিটিই গঠন হল না জেলা সভাপতি নির্বাচন করল কে?

 

শনিবার বিকেলে প্রকাশিত BJYM জেলা সভাপতিদের নতুন তালিকা।
শনিবার বিকেলে প্রকাশিত BJYM জেলা সভাপতিদের নতুন তালিকা।

সেই থেকে দিলীপ – সৌমিত্র খাঁর বিবাদের শুরু। গত মাসে পুজোর মধ্যে যুব মোর্চার সমস্ত জেলা কমিটি অকেজো করে দেন দিলীপ ঘোষ। এর পর দলের অন্দরে পদত্যাগের হুঁশিয়ারি দেন মুকুল রায় ঘনিষ্ঠ এই নেতা। পরে যদিও দিল্লির নেতাদের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়। বিজয়ার প্রণাম করতে দিলীপ ঘোষের বাড়িতে যান সৌমিত্র। 

BJYM জেলা সভাপতিদের নতুন তালিকা। 
BJYM জেলা সভাপতিদের নতুন তালিকা। 

এদিন ২১টি জেলা সভাপতির নতুন তালিকা প্রকাশ করে সৌমিত্র খাঁ লিখেছেন, ‘আমার সহযোদ্ধাদের শুভেচ্ছা ও অভিনন্দন। রাজ্য নেতৃত্ব দিলীপ ঘোষ মহাশয়ের অনুমতিক্রমে।’ যা দেখে রাজনৈতিক মহলের একাংশের মন্তব্য, বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন সৌমিত্র খাঁ। 

 

বন্ধ করুন