বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Howrah violence: হাওড়ার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন সৌমিত্র খাঁ, কেন্দ্রীয় বাহিনী চেয়ে অমিতকে চিঠি
হাওড়ার পরিস্থিতি নিয়ে অমিত শাহকে চিঠি লিখলেন সৌমিত্র খাঁ। 

Howrah violence: হাওড়ার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন সৌমিত্র খাঁ, কেন্দ্রীয় বাহিনী চেয়ে অমিতকে চিঠি

  • দুদিন ধরে প্রতিবাদের নামে হাওড়ার বিভিন্ন জায়গায় তাণ্ডব চালিয়েছে বিক্ষোভকারীরা। ভাঙচুর করা হয় ডোমজুড় থানা। পুলিশের একাধিক গাড়িও ভাঙচুর করা হয়। পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি চালায় বিক্ষোভকারীরা।

পয়গম্বর-বিতর্কে হাওড়ার বিস্তীর্ণ এলাকায় ছড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইতিমধ্যেই হাওড়ার বিভিন্ন জায়গায় ১৪৪ ধারা জারি করেছে রাজ্য সরকার। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এই অবস্থায় হাওড়ার পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানালেন বিজেপি সাংসদ তথা রাজ্য বিজেপির সহ-সভাপতি সৌমিত্র খাঁ। হাওড়ায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন। চিঠিতে হাওড়ার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সৌমিত্র খাঁ।

নবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি নেত্রী নূপুর শর্মা। তার জেরে দুদিন ধরে প্রতিবাদের নামে হাওড়ার বিভিন্ন জায়গায় তাণ্ডব চালিয়েছে বিক্ষোভকারীরা। ভাঙচুর করা হয় ডোমজুড় থানা। পুলিশের একাধিক গাড়িও ভাঙচুর করা হয়। পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি চালায় বিক্ষোভকারীরা। এই অবস্থায় অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর হয়েছে রাজ্য সরকার। আগামী সোমবার পর্যন্ত হাওড়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। নতুন করে যাতে কোনও অশান্তি না ছড়ায় তার জন্য এই পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। ঘটনার পর থেকে অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে সেখানে।

বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে জানিয়েছেন, হাওড়ার বিভিন্ন এলাকায় কারফিউ জারি করা হয়েছে। ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে। বর্তমানে সেখানকার যা পরিস্থিতি তাতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ছাড়া কোনওভাবেই নিয়ন্ত্রণে আনা সম্ভব নয়। উল্লেখ্য, পয়গম্বর বিতর্ককে কেন্দ্র করে শুধুমাত্র হাওড়াতে নয় রাজ্যের বহু জেলায় বিক্ষোভ অবরোধ করে বিক্ষোভকারীরা। অন্যান্য জেলাগুলিতে বিক্ষোভ হলেও হাওড়ায় পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে।

বন্ধ করুন