বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবিবার বিকেলে রাজভবনে হাজির মহারাজ, সৌরভ–রাজ্যপাল বৈঠক নিয়ে জল্পনা তুঙ্গে
সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি
সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

রবিবার বিকেলে রাজভবনে হাজির মহারাজ, সৌরভ–রাজ্যপাল বৈঠক নিয়ে জল্পনা তুঙ্গে

  • রাজভবন সৌজন্য সাক্ষাৎকার হিসেবে জানালেও প্রশ্ন উঠছে এই নিয়ে যে সাম্প্রতিককালে সৌরভকে রাজভবনে যেতে বা রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে দেখা যায়নি।

রাজভবনে হাজির মহারাজ। রবিবার বিকেল ৪টে ৪০ নাগাদ রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে পৌঁছোন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। কী কারণে এই সাক্ষাৎ তা জানা না গেলেও ইতিমধ্যে শুরু হয়েছে নানা জল্পনা। যদিও রাজভবন সূত্রে খবর যে এটা সৌজন্য সাক্ষাৎকার ছাড়া আর কিছুই নয়। আধ ঘণ্টা ধরে রাজ্যপালের সঙ্গে আলোচনা হওয়ার কথা সৌরভের।

এদিকে, জানা গিয়েছে, এই সাক্ষাৎকার যে একেবারে পূর্ব নির্ধারিত তা নয়। দিনে দিনেই নেওয়া হয়েছে বৈঠকের সিদ্ধান্ত। রাজভবন সৌজন্য সাক্ষাৎকার হিসেবে জানালেও প্রশ্ন উঠছে এই নিয়ে যে সাম্প্রতিককালে সৌরভকে রাজভবনে যেতে বা রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে দেখা যায়নি। তবে কয়েকমাস আগে সৌরভ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছিলেন। তখন জানা যায় যে স্কুল তৈরির জন্য যে জমি সরকার দিয়েছিল তা ফেরত দিতেই তিনি মমতার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

যদিও স্কুলের সেই জমি রাজ্য সরকার ফেরত নিয়ে এখনও সৌরভের হাতে তাঁর প্রাপ্য টাকা দেয়নি বলেই জানা গিয়েছে। এই জমি–জটের সমাধানসূত্র পেতেই কি এদিন সৌরভ–রাজ্যপাল বৈঠক?‌ তা অবশ্য পরিষ্কার নয়। যদিও সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঘনিষ্ঠ মহল থেকে জানা গিয়েছে, তাঁর ওপর কোনও একটা রাজনৈতিক চাপ বর্তমানে রয়েছে। তবে কী ধরনের রাজনৈতিক চাপ তা কেউ খোলসা করে কখনও জানায়নি। তবে সৌরভ ঘনিষ্ঠদের মতে, সৌরভকে রাজনীতিতে নিয়ে আসার জন্য রীতিমতো তৎপর বিজেপি।

বন্ধ করুন