বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অপেক্ষা পরীক্ষার ফলাফলের, আজই হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন সৌরভ

একগুচ্ছ শারীরিক পরীক্ষা হয়েছে। সেই পরীক্ষার ফলাফল স্বাভাবিক এলে আজই (শনিবার) সৌরভ গঙ্গোপাধ্যায়কে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। এমনটাই জানিয়েছেন কলকাতার বেসরকারি হাসপাতালের এক আধিকারিক।

তিনি বলেন, ‘সৌরভের শারীরিক অবস্থা স্থিতিশীল। শুক্রবার রাতে তাঁর ভালো ঘুম হয়েছে। (শনিবার) সকালে হালকা খাবার খেয়েছেন।’ ওই আধিকারিক জানিয়েছেন, শনিবার একাধিক শারীরিক পরীক্ষা হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির। সেই পরীক্ষার উপর নির্ভর করে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। 

চলতি বছরের গোড়ার দিকে মৃদু হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সৌরভ। তিনটি হৃদধমনীতে ব্লকেজ পাওয়া গিয়েছিল। প্রাথমিকভাবে দ্রুত অ্যাঞ্জিওপ্লাস্টি করে একটি স্টেন্ট বসানো হয়েছিল। কয়েকদিন পর সৌরভ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। কিন্তু বুধবার আবারও বুকে ব্যথা অনুভব করেন সৌরভ। দ্রুত একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। আরও দুটি স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেয় মেডিক্যাল টিম। সেইমতো বৃহস্পতিবার দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্ত্বাবধানে প্রায় ঘণ্টা দেড়েক ধরে অ্যাঞ্জিওপ্লাস্টি হয় সৌরভের। তারপর থেকে সৌরভের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তাই সবকিছু ঠিকঠাক থাকলে আজই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। 

বাড়িতে গিয়ে অবশ্য কড়া নিয়ম মেনে চলতে হবে। নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়েছে। বছরখানেক খেতে হবে কড়া ডোজের ওষুধ। সঙ্গে কোনওরকম শারীরিক অস্বস্তি এড়িয়ে না যাওয়া এবং নিয়মিত শারীরিক পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

বন্ধ করুন