বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভালো আছেন সৌরভ, রবিবার হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন ‘দাদা’
সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ভালো আছেন সৌরভ, রবিবার হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন ‘দাদা’

  • শুক্রবারই সৌরভকে ক্রিটিকাল কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে জেনারেল বেডে দেওয়া হতে পারে।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী রবিবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। তবে যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার পর সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মেডিক্যাল বোর্ড। হাসপাতাল সূত্রে এমনই খবর মিলেছে।

বৃহস্পতিবার অ্যাঞ্জিওপ্লাস্টি করে সৌরভের হৃদযন্ত্রে দুটি স্টেন্ট বসানো হয়েছে। স্বাভাবিকভাবেই সেদিনের রাতটা গুরুত্বপূর্ণ ছিল। হাসপাতাল সূত্রে খবর, রাতে কোনও সমস্যা নেই। আপাতত ভালো আছেন ‘দাদা’। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তাঁর বিভিন্ন শারীরিক মাপকাঠিও মোটের উপর ঠিক আছে। কোনও অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হয়নি। শুক্রবার কয়েকটি রুটিন চেকআপ করা হবে। চিকিৎসকরা ইসিজি করার সিদ্ধান্ত নিয়েছেন বলে সূত্রের খবর। 

একইসঙ্গে শুক্রবারই সৌরভকে ক্রিটিকাল কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে  জেনারেল বেডে দেওয়া হতে পারে। সেখানে চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে থাকবেন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামি রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। বাড়িতে গিয়ে অবশ্য কড়া নিয়ম মেনে চলতে হবে। নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়েছে। বছরখানেক খেতে হবে কড়া ডোজের ওষুধ। সঙ্গে কোনওরকম শারীরিক অস্বস্তি এড়িয়ে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

চলতি বছরের গোড়ার দিকে মৃদু হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সৌরভ। তিনটি হৃদধমনীতে ব্লকেজ পাওয়া গিয়েছিল। প্রাথমিকভাবে দ্রুত অ্যাঞ্জিওপ্লাস্টি করে একটি স্টেন্ট বসানো হয়েছিল। কয়েকদিন পর সৌরভ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। কিন্তু বুধবার আবারও বুকে ব্যথা অনুভব করেন সৌরভ। দ্রুত একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। আরও দুটি স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেয় মেডিক্যাল টিম। সেইমতো বৃহস্পতিবার দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্ত্বাবধানে প্রায় ঘণ্টা দেড়েক ধরে অ্যাঞ্জিওপ্লাস্টি হয় সৌরভের। 

বন্ধ করুন