বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় অবশেষে থামল দুর্যোগ, তবে বৃহস্পতিবারও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে শহরে
বুধবার সন্ধ্যায় নিম্নচাপের অবস্থান।
বুধবার সন্ধ্যায় নিম্নচাপের অবস্থান।

কলকাতায় অবশেষে থামল দুর্যোগ, তবে বৃহস্পতিবারও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে শহরে

  • নিম্নচাপের জেরে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৮৭ মিমি, হলদিয়ায় ২১৬ মিমি, কলাইকুন্ডায় ১৬৭ মিমি, ডায়মন্ড হারবারে ১৫০ মিমি, মেদিনীপুরে ১৪৮ মিমি, তমলুকে ১১২ মিমি বৃষ্টি হয়েছে।

নিম্নচাপের জেরে নাগাড়ে বৃষ্টি থামল কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে। তবে পশ্চিমের জেলাগুলিতে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত চলতে পারে দুর্যোগ।

উপগ্রহ চিত্র অনুযায়ী বুধবার সন্ধ্যায় নিম্নচাপতি বেশ দুর্বল হয়ে ঝাড়খণ্ডের ধানবাদের কাছে অবস্থান করছে। নিম্নচাপটি দুপুরেই পশ্চিমের দিকে সরলেও সমুদ্র থেকে জলীয় বাস্প এসে বাতাসে মেশায় এদিন বিকেল পর্যন্ত বৃষ্টি হয়েছে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে। তবে বৃষ্টিপাতের তীব্রতা ছিল কম।

নিম্নচাপের জেরে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৮৭ মিমি, হলদিয়ায় ২১৬ মিমি, কলাইকুন্ডায় ১৬৭ মিমি, ডায়মন্ড হারবারে ১৫০ মিমি, মেদিনীপুরে ১৪৮ মিমি, তমলুকে ১১২ মিমি বৃষ্টি হয়েছে।

পূর্বাভাস অনুসারে, বুধবার সন্ধ্যার পর থেকে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে নাগাড়ে ভারী বর্ষণের সম্ভাবনা নেই। তবে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি চলতে পারে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত।

 

বন্ধ করুন