বাড়ি > বাংলার মুখ > কলকাতা > লকডাউনের বাতিল দিনে দূরপাল্লার ট্রেন চালাবে দক্ষিণ–পূর্ব রেল, জেনে নিন কবে
হাওড়া স্টেশনে দিল্লি ফেরত যাত্রীরা। ছবি : রয়টার্স (REUTERS)
হাওড়া স্টেশনে দিল্লি ফেরত যাত্রীরা। ছবি : রয়টার্স (REUTERS)

লকডাউনের বাতিল দিনে দূরপাল্লার ট্রেন চালাবে দক্ষিণ–পূর্ব রেল, জেনে নিন কবে

  • বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ–পূর্ব রেল। এই মর্মে বৃহস্পতিবার রেলের তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

রাজ্যের আর্জি মেনে চলতি মাসে লকডাউনের দিনগুলি বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করে দক্ষিণ–পূর্ব রেল। কিন্তু সাম্প্রতিক লকডাউনের দিনবদলের দিকে নজর রেখে ১৬, ১৭, ২৩ ও ২৪ অগস্ট বাতিল হওয়া ট্রেনগুলি চালানো হবে বলে ঘোষণা করল রেল।

২৮ জুলাই দ্বিতীয় দফার সংশোধন করে নবান্ন জানিয়েছিল, ৫ অগস্ট বুধবার, ৮ অগস্ট শনিবার, ১৬ অগস্ট রবিবার, ১৭ অগস্ট সোমবার, ২৩ অগস্ট রবিবার, ২৪ অগস্ট সোমবার এবং ৩১ অগস্ট সোমবার রাজ্যে সর্বাত্মক লকডাউন চলবে। সে অনুযায়ী এই ৭ দিন পাটনা–শালিমার, হাওড়া–যশবন্তপুর, ভুবনেশ্বর–হাওড়া রুট–সহ একাধিক রুটের দূরপাল্লার ট্রেন বাতিল করে দক্ষিণ–পূর্ব রেল।

এর পর ৩ অগস্ট ফের লকডাউনের দিন পরিবর্তন করে রাজ্য সরকার। বিভিন্ন মহলের আবেদনের পরিপ্রেক্ষিতে নতুন নির্দেশিকায় জানানো হয়, ১৬, ১৭, ২৩ ও ২৪ অগস্ট লকডাউন হচ্ছে না। সংশোধিত দিনগুলি হল— ৫ অগস্ট বুধবার, ৮ অগস্ট শনিবার, ২০ অগস্ট বৃহস্পতিবার, ২১ অগস্ট শুক্রবার, ২৭ অগস্ট বৃহস্পতিবার, ২৮ অগস্ট শুক্রবার এবং ৩১ অগস্ট সোমবার।

নতুন নির্দেশিকার ভিত্তিতে লকডাউন না থাকায় ১৬, ১৭, ২৩ ও ২৪ অগস্ট পূর্বঘোষিত তালিকা অনুযায়ী বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ–পূর্ব রেল। এই মর্মে বৃহস্পতিবার রেলের তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

বন্ধ করুন