বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হঠাৎ নবান্নের চোদ্দ তলায় শোভন চট্টোপাধ্যায়
ফাইল ছবি

হঠাৎ নবান্নের চোদ্দ তলায় শোভন চট্টোপাধ্যায়

  • গত বিধানসভা নির্বাচনে টিকিট না পেয়ে বিজেপি ছাড়েন শোভন চট্টোপাধ্যায়। তার পর প্রায় ১ বছর রাজনীতিতে সক্রিয়ভাবে দেখা যায়নি তাঁকে। ভোট মিটতেই শোভনের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা শুরু হয়।

তৃণমূলে যোগদানের দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে নবান্নে পৌছলেন শোভন চট্টোপাধ্যায়। বুধবার দুপুরে হঠাৎই নবান্নে পৌঁছন তিনি। তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক চলছে বলে জানা গিয়েছে।

গত বিধানসভা নির্বাচনে টিকিট না পেয়ে বিজেপি ছাড়েন শোভন চট্টোপাধ্যায়। তার পর প্রায় ১ বছর রাজনীতিতে সক্রিয়ভাবে দেখা যায়নি তাঁকে। ভোট মিটতেই শোভনের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা শুরু হয়। তবে এব্যাপারে স্পষ্টভাবে মুখ খোলেননি তিনি।

উলটো দিকে শোভনের বেহালা পূর্ব কেন্দ্রে তাঁর স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে টিকিট দিয়েছে তৃণমূল। বিধায়কও হয়েছেন তিনি। স্বামীর বিরুদ্ধে পরকীয়ায় জড়িত থাকার অভিযোগ তুলে তাঁর তৃণমূলে ফেরায় আপত্তি জানিয়েছিলেন রত্না।

তৃণমূল সূত্রের খবর, দীর্ঘদিন ধরে তৃণমূলের শীর্ষনেতাদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন শোভন চট্টোপাধ্যায়। তাঁর তৃণমূলে ফেরার রাস্তা তৈরি করতে ইতিমধ্যে রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে কথাও বলেছে দলের নেতারা।

বিধানসভা ভোটের আগে শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূল ত্যাগে শাসকদলের অন্দরে তুমুল শোরগোল পড়েছিল। দলনেত্রীর পুরনো সৈনিক ও একান্ত আস্থাভাজন শোভন কোনও দিন তাঁর সঙ্গ ছাড়তে পারে একথা ভাবতে পারেননি অনেকেই। তবে বিজেপিতে যোগদানের পর থেকে তেমনভাবে কখনওই সক্রিয় হননি শোভনবাবু। বিধানসভা নির্বাচনের মুখে তাঁকে দক্ষিণ ২৪ পরগনার দায়িত্ব দেয় বিজেপি। কিন্তু প্রার্থীতালিকা প্রকাশিত হতেই মোহভঙ্গ হয়। তালিকায় নাম না থাকায় বিজেপির সংশ্রব ছাড়লেন বলে ঘোষণা করেন তিনি।

তৃণমূল সূত্রে খবর, এদিন তৃণমূলে ফেরার ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের আলোচনা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়পত্র দিলেই তৃণমূলে যোগদান করবেন তিনি।

বন্ধ করুন