বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘মমতা মাথা দিয়ে নয়, হৃদয় দিয়ে রাজনীতি করেন’ বিরোধীদের কটাক্ষ শোভনের

‘মমতা মাথা দিয়ে নয়, হৃদয় দিয়ে রাজনীতি করেন’ বিরোধীদের কটাক্ষ শোভনের

শোভন চট্টোপাধ্যায়। ফাইল ছবি

গতকাল শনিবার একটি বাংলা সংবাদ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মমতার পাশে দাঁড়িয়ে শোভন বলেন, ‘তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করা দরকার। যারা মমতাকে দায়ী করছে তাদের উদ্দেশ্যে বলব লোকে রাজনীতি করে মাথা দিয়ে। কিন্তু দিদি বুক দিয়ে রাজনীতি করেন।’

একসময় প্রিয় দিদির বিরাগভজন হয়েছিলেন। তাই তৃণমূল ছেড়ে বিজেপিতে চলে গিয়েছিলেন। বিজেপি ছাড়তেই আবার নিজেই নবান্নে ছুটে গিয়েছিলেন দিদির কাছে অভিমান ভাঙাতে। গরু পাচার কাণ্ড, এসএসসি দুর্নীতি-সহ একাধিক ইস্যু নিয়ে যখন একের পর এক তৃণমূলকে আক্রমণ করে বিরোধীরা কোণঠাসা করে দিয়েছে ঠিক সেই মুহূর্তে ষষ্ঠীর সন্ধ্যায় মমতার পক্ষে দাঁড়িয়ে বিরোধীদের পাল্টা আক্রমণ করলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়।

হাতে হাত রেখে গণেশ পুজোর সংকল্প শোভন-বৈশাখীর, ‘পারফেক্ট ফ্যামিলি’-র ছবি ভাইরাল

গতকাল শনিবার একটি বাংলা সংবাদ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মমতার পাশে দাঁড়িয়ে শোভন বলেন, ‘তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করা দরকার। যারা মমতাকে দায়ী করছে তাদের উদ্দেশ্যে বলব লোকে রাজনীতি করে মাথা দিয়ে। কিন্তু দিদি হৃদয় দিয়ে রাজনীতি করেন।’ এই প্রসঙ্গে নাম না করে বিজেপিকে কটাক্ষ করে মমতার প্রশংসা করেন শোভন। তিনি বলেন, ‘অন্যরা হয়তো ফিতে দিয়ে ৫৬ ইঞ্চি মাপে, কিন্তু মমতার হৃদয় কোনও ফিতে দিয়ে মাপা সম্ভব নয়। তার ব্যপ্তি অনেক। সাক্ষাৎকারে শোভন চট্টোপাধ্যায় ছাড়াও ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। শোভনের সঙ্গে সুর মিলিয়ে মদনও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি অন্যায় হচ্ছে।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং গরু পাচারকাণ্ডে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেফতার হয়েছে। শোভনের কথায়, ‘আজকে রাজনীতিকদের ভাবমূর্তি যে জায়গায় পৌঁছেছে তার জন্য তাঁরা নিজেরাই দায়ী।’ তিনি বলেন, ‘৩৪ বছরের বাম শাসনের বিরুদ্ধে আমরা লড়াই করেছি। আমরা মানুষকে যে প্রতিশ্রুতি দিয়েছি তা ভুয়ো ছিল না।’ তবে বর্তমানে তৃণমূল যে অস্বস্তিতে সে কথা পরোক্ষে স্বীকার করে আগামী দিনে পরিস্থিতি ভালো হবে বলে আশা শোভনের।

বন্ধ করুন