বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভবানীপুর থেকে পদত্যাগ করার পর খড়দহ থেকেই উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন শোভনদেব
শোভনদেব চট্টোপাধ্যায় (ফাইল ছবি)
শোভনদেব চট্টোপাধ্যায় (ফাইল ছবি)

ভবানীপুর থেকে পদত্যাগ করার পর খড়দহ থেকেই উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন শোভনদেব

  • কৃষিমন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি

খোদ দলনেত্রীর জন্য ভবানীপুর আসন থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন তিনি। রাজ্যের কৃষিমন্ত্রীর দায়িত্বও সামলাচ্ছেন তিনি। এবার তৃণমূলের সেই বর্ষীয়ান নেতা শোভনদেব চট্টোপাধ্যায়কে খড়দহ আসন থেকে প্রার্থী করার ব্য়াপারে সবুজ সংকেত দিল দল। দল সূত্রে খবর খড়দহ আসনের উপনির্বাচনে তিনি প্রার্থী হবেন। আর ভবানীপুর আসনে প্রার্থী হচ্ছেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন,'দলের নির্দেশে নেত্রীর জন্যই ভবানীপুর আসন থেকে স্বেচ্ছায় পদত্য়াগ করেছি। ফের দলই বলেছে তাই খড়দহের উপনির্বাচনে লড়াই করব। '

তবে দল সূত্রে খবর, শোভনদেবকে রাজ্যসভায় পাঠানো হবে বলেও জল্পনা ছড়িয়েছিল। তবে শোভনদেব নিজে রাজ্যের রাজনীতির সঙ্গেই জড়িয়ে থাকার ইচ্ছা প্রকাশ করেছিলেন। এদিকে কাজল সিনহার মৃত্যুর পর খড়দহের আসনটিও ফাঁকা হয়ে যায়। এরপরই খড়দহ থেকে তাঁকে প্রার্থী করার ব্যাপারে সিদ্ধান্ত নেয় দল। তবে কিছুটা অপরিচিত এই কেন্দ্র থেকে জয় হাসিল করার ব্যাপারে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন অভিজ্ঞ রাজনীতিবিদ শোভনদেব চট্টোপাধ্য়ায়। 

এর সঙ্গেই কৃষিমন্ত্রীর চেয়ারে বসেই কার্যত ঝাঁপিয়ে পড়়েছেন তিনি। ইয়াসের তাণ্ডবে ফসলের ক্ষয়ক্ষতিরও আশঙ্কা রয়েছে। সেকারণে বাড়তি সতর্কতা নিচ্ছে কৃষি দফতরও। কৃষি দফতরের আধিকারিকদের সঙ্গেও দফায় দফায় আলোচনা চালিয়ে যাচ্ছেন তিনি। মূলত ইয়াস বিপর্যয়ের পর কৃষকদের পাশে কীভাবে দাঁড়ানো যায় সেটাই এখন মন্ত্রীর কাছে অন্যতম অগ্রাধিকার পাচ্ছে।

 

বন্ধ করুন