বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শোভনের ক্ষতে ‘পদ’ মলম বিজেপির, নয়া বছরের আগে ‘উপহার’ প্রাক্তন মেয়র এবং বৈশাখীকে
শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

শোভনের ক্ষতে ‘পদ’ মলম বিজেপির, নয়া বছরের আগে ‘উপহার’ প্রাক্তন মেয়র এবং বৈশাখীকে

  • বঙ্গ বিজেপির এই তালিকায় সবচেয়ে বেশি নজর কেড়েছে শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

বিধানসভা নির্বাচনের আগে সাংগঠনিক রদবদল করল বিজেপি। বঙ্গ বিজেপি‌র এই তালিকায় সবচেয়ে বেশি নজর কেড়েছে শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এতদিন তাঁদের মধ্যে একটা ক্ষোভ ছিল। যার জন্য দলের সঙ্গে তৈরি হয়েছিল দূরত্বও। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছিল যে, রাতে দক্ষিণ কলকাতার বাড়িতে গিয়ে অরবিন্দ মেনন, কৈলাস বিজয়বর্গীয়রা গিয়ে তাঁর ক্ষোভ প্রশমনের চেষ্টা করেছিলেন। তার সময় কেটেছে ধৈর্যের মধ্যে দিয়ে। অবশেষে শোভন চট্টোপাধ্যায়কে কলকাতার পর্যবেক্ষক বা অবজারভার করা হয়েছে। আর তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সহ–আহ্বায়ক করা হয়েছে। সুতরাং এখন তাঁদের মনে খুশির হাওয়া বলে মত রাজনৈতিক মহলের।

কলকাতায দেবজিৎ সরকারকে আহ্বায়ক করা হয়েছে এবং শঙ্কুদেব পণ্ডাকে সহ–আহ্বায়ক করা হয়েছে। জেলার ক্ষেত্রেও একাধিক পরিবর্তন আনা হয়েছে। তবে তেমন বড় নাম তেমন কিছু নেই। দলীয় সূত্রে খবর, এই পরিবর্তন বিধানসভা নির্বাচন এবং কলকাতা পুরসভার নির্বাচনকে মাথায় রেখে করা হয়েছে। এই পদ পাওয়ার পরই কাজে নেমে পড়তে হবে সকলকে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করা হয়েছে। তাই এই উদ্যোগ নেওয়া হল।

গেরুয়া শিবির যুব মোর্চার পর্যবেক্ষক করেছে রাজু বন্দ্যোপাধ্যায়কে। মহিলা মোর্চার পর্যবেক্ষক করা হয়েছে ডাঃ সুভাষ সরকারকে। কিষান মোর্চার পর্যবেক্ষক করা হয়েছে লকেট চট্টোপাধ্যায়কে। আগামী ৩১ ডিসেম্বর আবার কোনও পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন