বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাক্স খুলতেই চোখ কপালে পুলিশের, এন্টালিতে নির্মীয়মাণ বহুতলে মিলল ২২টি তাজা বোমা
উদ্ধার হওয়া বোমা। ছবি সৌজন্য : টুইটার
উদ্ধার হওয়া বোমা। ছবি সৌজন্য : টুইটার

বাক্স খুলতেই চোখ কপালে পুলিশের, এন্টালিতে নির্মীয়মাণ বহুতলে মিলল ২২টি তাজা বোমা

  • বোমাগুলি অনেকটা টিফিন বাক্সের মতো দেখতে এবং বেশ অনেকটাই শক্তিশালী বলে জানিয়েছে পুলিশ। নির্মীয়মাণ এই বহুতলের অসম্পূর্ণ ঘরে কে বোমা রাখল তা জানতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

খাস কলকাতায় নির্মীয়মাণ বহুতল থেকে বোমা উদ্ধার করল পুলিশ। শনিবার এন্টালি থানা এলাকায় ঘটনাটি ঘটে। কলকাতা পুলিশ ও স্পেশ্যাল টাস্ক ফোর্স যুগ্ম অপারেশন চালিয়ে এন্টালির একটি নির্মীয়মাণ বহুতল থেকে ২২টি তাজা বোমা উদ্ধার করেছে। এ ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু করেছে এন্টালি থানার পুলিস।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে ফোর্ট উইলিয়ামের সামরিক গোয়েন্দা বিভাগের দুই আধিকারিকের দেওয়া তথ্যের ভিত্তিতে স্যার সৈয়দ আহমদ রোডে একটি নির্মীয়মাণ বহুতলে তল্লাশি চালায় পুলিশ। সেখানে একতলার একটি ঘরে দুটি বাক্স পাওয়া যায়। আর তা খুলতেই চোখ ছানাবড়া পুলিশের। তাঁরা দেখেন, ওই দুটি বাক্সে ঠাসা রয়েছে মোট ২২টি বোমা। বোমাগুলি অনেকটা টিফিন বাক্সের মতো দেখতে এবং বেশ অনেকটাই শক্তিশালী বলে জানিয়েছে পুলিশ। নির্মীয়মাণ এই বহুতলের অসম্পূর্ণ ঘরে কে বোমা রাখল তা জানতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিকে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, চারতলা ওই নির্মীয়মাণ আবাসনের জমির মালিক নাসিম আখতার ও শামিম আখতার। একইসঙ্গে মালিকানা রয়েছে তাঁদের আরও দুই ভাইয়ের। মহম্মদ কৌসর নামে এক প্রোমোটার বহুতলটি নির্মাণ করছেন। ইদানিং জমির মালিক ও প্রোমোটারের মধ্যে গন্ডগোল বাঁধে। তার জেরেই কি এ ঘটনা নাকি বড়সড় কোনও দুষ্কৃতীদের যোগ রয়েছে, তা জানতে তদন্ত করছে পুলিশ।

বন্ধ করুন