বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অস্ত্র পাচার করতে এসে যুবক গ্রেফতার উত্তর কলকাতায়, মুঙ্গের যোগ পাচ্ছে এসটিএফ
অস্ত্র পাচার করতে আসা যুবককে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স।
অস্ত্র পাচার করতে আসা যুবককে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স।

অস্ত্র পাচার করতে এসে যুবক গ্রেফতার উত্তর কলকাতায়, মুঙ্গের যোগ পাচ্ছে এসটিএফ

  • গোপন সূত্রে অস্ত্র পাচারের খবর মিলেছিল। সেই তথ্যের উপর ভিত্তি করে বৃহস্পতিবার রাতে উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিট এলাকা থেকে এই যুবককে গ্রেফতার করা হয়। এখানে অভিযান চালিয়েছিলেন কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের তদন্তকারীরা।

খাস কলকাতায় অস্ত্র পাচার করতে আসা যুবককে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। মালদহ থেকে উত্তর কলকাতায় এসেছিল ওই যুবক বলে খবর। অস্ত্র পাচার করতেই সে এসেছিল বলে মনে করছে এসটিএফ। কারণ এই যুবকের কাছ থেকে মিলেছে দুটি মুঙ্গেরি পিস্তল। সুতরাং এখানে মুঙ্গের যোগ পাওয়া গিয়েছে।

ঠিক কী ঘটেছে কলকাতায়?‌ গোপন সূত্রে অস্ত্র পাচারের খবর মিলেছিল। সেই তথ্যের উপর ভিত্তি করে বৃহস্পতিবার রাতে উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিট এলাকা থেকে এই যুবককে গ্রেফতার করা হয়। এখানে অভিযান চালিয়েছিলেন কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের তদন্তকারীরা। তাকে গ্রেফতারের পর চলছে দফায় দফায় জেরা।

কী তথ্য পেয়েছে এসটিএফ?‌ পুলিশ সূত্রে খবর, গ্রেফতার হওয়া যুবকের নাম আজিজুর মোমিন ওরফে আজিজুল। অস্ত্র পাচার করতে সে এখানে এসেছিল। মালদহের কালিয়াচকের বাসিন্দা আজিজুর। কলকাতায় অস্ত্র পাচারের খবর পেয়েছিলেন গোয়েন্দারা। তাই ওৎ পেতে তাকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে দুটি সেভেন এমএম পিস্তল উদ্ধার হয়েছে। এই পিস্তল দুটি বিহার থেকে মালদহে আনা হয়েছিল।

উল্লেখ্য, কয়েকদিন আগে দক্ষিণ ২৪ পরগণায় একটি বাড়ি থেকে অস্ত্র কারখানার হদিশ মিলেছিল। আবার মালদহ থেকেও একই কারখানার হদিশ পাওয়া গিয়েছিল। এই অস্ত্র কারখানার সঙ্গে আজিজুরের যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার সঙ্গে বড় পাচারচক্র জড়িত আছে বলে পুলিশ মনে করছে। তাই মূল পান্ডা কে?‌ তার খোঁজ করছে লালবাজার।

বন্ধ করুন