বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সহ-উপাচার্য নিয়োগ বিতর্কে সুর নরম রাজ্যপালের, বললেন মমতার সঙ্গে কথা হয়েছে
রাজ্যপাল জগদীপ ধনখড় (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
রাজ্যপাল জগদীপ ধনখড় (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

সহ-উপাচার্য নিয়োগ বিতর্কে সুর নরম রাজ্যপালের, বললেন মমতার সঙ্গে কথা হয়েছে

বিতর্ক মেটাতে চাই, বললেন ধনখড়

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য নিয়োগ নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে, সেটি মেটাতে উদ্যোগী রাজ্যপাল। বুধবার সাংবাদিক সম্মেলনে এই কথা বলেন জগদীপ ধনখড়। তিমি বলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। এই বিতর্কটি তিনি শেষ করতে চাইছেন কারণ এই মুহূর্তে বাংলা সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে বলে জানান রাজ্যপাল। 

ধনখড় বলেন, ‘ আমার সঙ্গে সকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা হয়েছে। রাজ্য একটা সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে, তাই আমি চাই এই বিষয়টি মিটে যাক। এই বিতর্কটি আর বাড়ুক সেটা চাই না।’ আজ এই কথা বললেও গতকাল অবধি অবশ্য এই ইস্যুতে রীতিমত লঙ্কাকাণ্ড বেধে গিয়েছিল। 

রাজ্যপাল মস্তানসুলভ আচরণ করছেন’ এই অভিযোগও করেন শিক্ষামন্ত্রী। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রধান গৌতম চন্দ্রকে সহ উপাচার্য নিয়োগ করেন রাজ্যপাল। সেই সি্দ্ধান্তকে মান্যতা না দিয়ে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রধান আশিসকুমার পানিগ্রাহীকে সহ উপাচার্য নিয়োগ করে রাজ্য সরকার।

এই নিয়েই কথা কাটাকাটি হয় রাজ্য ও রাজ্যপালের মধ্যে। এদিন অবশ্য কোভিডের সঙ্গে যুঝতে থাকা আমফান বিধ্বস্ত রাজ্যে আর নয়া বিতর্ক হোক চান না বলে কার্যত ভোলবদল করলেন রাজ্যপাল। 

বন্ধ করুন