বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অর্পিতার ফ্ল্যাটে টাকার পাহাড়ে পাওয়া গেল SSC-র অ্যাডমিট কার্ডের বান্ডিল
অর্পিতা ও তাঁর ফ্ল্যাটে টাকার পাহাড়। (HT_PRINT)

অর্পিতার ফ্ল্যাটে টাকার পাহাড়ে পাওয়া গেল SSC-র অ্যাডমিট কার্ডের বান্ডিল

  • ইডি সূত্রে জানা গিয়েছে, টাকার পাহাড় গণনার সময় একটি খামে SSC-র বেশ কিছু অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে। সেগুলি বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। কেন ওই অ্যাডমিট কার্ডগুলি অর্পিতার আলমারিতে লুকিয়ে রাখা ছিল তা জানতে জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা।

SSC নিয়োগ দুর্নীতি মামলায় শুক্রবার বিকেলে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি নগদ ও প্রচুর সোনা উদ্ধার করেছেন ED-র গোয়েন্দারা। শনিবার সকালে ২ জনকেই গ্রেফতার করেছে ইডি। তবে পার্থবাবুর সঙ্গে ওই টাকার যোগ কী তা নিয়ে প্রশ্ন তুলছিল তৃণমূলের একাংশ। মুখ লুকানোর সেই জায়গাটুকুও আর রইল না তাদের। ED সূত্রে খবর, SSC-র একাধিক অ্যাডমিট কার্ড উদ্ধার হয়েছে অর্পিতার আলমারি থেকে।

ইডি সূত্রে জানা গিয়েছে, টাকার পাহাড় গণনার সময় একটি খামে SSC-র বেশ কিছু অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে। সেগুলি বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। কেন ওই অ্যাডমিট কার্ডগুলি অর্পিতার আলমারিতে লুকিয়ে রাখা ছিল তা জানতে জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা। আর এই ঘটনায় স্পষ্ট হয়ে গিয়েছে অর্পিতার সঙ্গে যোগ রয়েছে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার।

শনিবার দুপুর পর্যন্ত শেষ হয়নি নোট গণনা। এদিন টাকা গোনার আরও ৩টি যন্ত্র অর্পিতার ফ্ল্যাটের ভিতরে নিয়ে গিয়েছেন তদন্তকারীরা। এখনো পর্যন্ত ২১ কোটি ২০ লক্ষ নগদ, প্রায় ৫৯ লক্ষ টাকার সোনা ও ৮০ লক্ষ টাকার বৈদেশিক মুদ্রা উদ্ধার হয়েছে তার ফ্ল্যাট থেকে।

 

বন্ধ করুন