বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC-কে ডেটা রুমের নিয়ন্ত্রণ ফিরিয়ে দিতে হবে আজই, CBI-কে নির্দেশ আদালতের
কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

SSC-কে ডেটা রুমের নিয়ন্ত্রণ ফিরিয়ে দিতে হবে আজই, CBI-কে নির্দেশ আদালতের

  • শুক্রবার বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, আজকের মধ্যেই SSC-র চেয়ারম্যানকে ডেটা রুমের দায়িত্ব বুঝিয়ে দিতে হবে। সঙ্গে প্রত্যাহার করে নেওয়া হল কেন্দ্রীয় বাহিনীর পাহারা।

প্রায় ৪ মাস পর ডেটারুমের নিয়ন্ত্রণ ফিরে পেতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। শুক্রবার সিবিআইকে ডেটারুমের নিয়ন্ত্রণ SSC-কে ফিরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন আজকের মধ্যেই শেষ করতে হবে ডেটা রুম হস্তান্তরের প্রক্রিয়া।

গত ১৮ মে রাতে কলকাতা হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার বিশেষ শুনানিতে ডেটা রুমের নিয়ন্ত্রণ সিবিআইকে দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। মধ্যরাতের পর বিধাননগরের করুণাময়ীতে স্কুল সার্ভিস কমিশনের সদর দফতর আচার্য সদনে পৌঁছন সিবিআইয়ের আধিকারিক ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। সেই রাত থেকেই আচার্য সদনের ভিতরে নিরাপত্তার দায়িত্ব সামলাচ্ছে কেন্দ্রীয় বাহিনী।

স্বাস্থ্যসাথীতে বেসরকারি হাসপাতালে আর হবে না হার্নিয়া বা দাঁতের অস্ত্রোপচার

ডেটা রুমের নিয়ন্ত্রণ পাওয়ার পর সেখান থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করেছেন গোয়েন্দারা। যা বিশ্লেষণ করে বিস্ফোরক সব অভিযোগ করেছেন তাঁরা। অবশেষে সেই ডেটা রুমের নিয়ন্ত্রণ ফিরে পেতে চলেছে SSC.

শুক্রবার বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, আজকের মধ্যেই SSC-র চেয়ারম্যানকে ডেটা রুমের দায়িত্ব বুঝিয়ে দিতে হবে। সঙ্গে প্রত্যাহার করে নেওয়া হল কেন্দ্রীয় বাহিনীর পাহারা। আদালতের এই নির্দেশের ফলে নতুন নিয়োগপ্রক্রিয়া শুরু করতে ssc-র আর কোনও বাধা রইল না বলে মনে করা হচ্ছে।

 

বন্ধ করুন