বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Interview Notice Typo: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিতে ‘টাইপো’, যা বললেন চেয়ারম্যান

SSC Interview Notice Typo: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিতে ‘টাইপো’, যা বললেন চেয়ারম্যান

 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

এসএসসি চেয়ারম্যান শনিবার জানান, বিজ্ঞপ্তির ভুল শুধরে নেওয়া হবে। পাশাপাশি চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ের ইনটিমেশন লেটার ডাউনলোড ‘আসল’ তারিখও ঘোষণা করেন সিদ্ধার্থবাবু।

আদালতের নির্দেশ মেনে তাড়াহুরো করে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। এর জেরে বিজ্ঞপ্তিকে তারিখের ‘টাইপো’ হয়েছিল। যা নিয়ে ছড়িয়েছিল বিভ্রান্তি। এই বিষয়ে এবার মুখ খুললে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। এসএসসি চেয়ারম্যান শনিবার জানান, বিজ্ঞপ্তির ভুল শুধরে নেওয়া হবে। পাশাপাশি চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ের ইনটিমেশন লেটার ডাউনলোড ‘আসল’ তারিখও ঘোষণা করেন সিদ্ধার্থবাবু।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর প্রায় দেড় হাজার চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ের জন্য ডেকে বিজ্ঞপ্তি জারি করেছিল স্কুল সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তিতে লেখা ছিল, চাকরিপ্রার্থীরা পার্সোনালিটি টেস্টের জন্য ইনটিমেশন লেটার ডাউনলোড করতে পারবেন ১৪.০৯.২০২২ থেকে। এরপর এই তারিখ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। কারণ বিজ্ঞপ্তি যেদিন জারি করা হয়েছে, ততদিনে ‘১৪ সেপ্টেম্বর’ তারিখটি পেরিয়ে গিয়েছে।

এসএসসি চেয়ারম্যান এই তারিখ বিভ্রাট প্রসঙ্গে বলেন, ‘আদালতের নির্দেশ পাওয়ার পর তড়িঘড়ি বিজ্ঞপ্তি জারি করতে গিয়ে এই ভুলটা হয়ে গিয়েছিল। ওটা ১৪ অক্টোবর হবে। আজ এ নিয়ে সংশোধনী প্রকাশ করা হবে। পুজোর ছুটি পড়ে গিয়েছে গতকাল থেকেই। তবে বিজ্ঞপ্তির এই ভুলটা দ্রুত সংশোধন করে নেওয়া হবে।’

প্রসঙ্গত, ২০১৬ সালে প্রথম স্টেট লেভেল সিলেকশন টেস্ট অনুষ্ঠিত হয়েছিল। তবে সেই পরীক্ষার মেধাতালিকায় কারচুপির অভিযোগ উঠেছিল। পরে আদালতে মামলা দায়ের হয় এই নিয়ে। সেই মামলার প্রেক্ষিতে আদালত ওই মেধাতালিকা বাতিল করতে নির্দেশ দিয়েছিল। পাশাপাশি নতুন করে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার নির্দেশও দেয় আদালত। এরপরই সেই নির্দেশ মতো নয়া বিজ্ঞপ্তি জারি করেছিল এসএসসি। সেই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা তারিখ ঘিরে বিভ্রান্তি।

বন্ধ করুন