বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দরকার হলে গ্রেফতার করতে পারবে CBI, পার্থর রক্ষাকবচের আবেদন খারিজ করে বলল আদালত
পার্থ চট্টোপাধ্যায়, ফাইল ছবি (HT_PRINT)

দরকার হলে গ্রেফতার করতে পারবে CBI, পার্থর রক্ষাকবচের আবেদন খারিজ করে বলল আদালত

  • এদিন আদালত জানিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়কে রক্ষাকবচ দেওয়ার প্রশ্ন নেই। তাঁকে গ্রেফতার করা প্রয়োজন কি না তা ঠিক করবে সিবিআই। এছাড়া বিচারপতি গঙ্গোপাধ্যায় তাঁর পদত্যাগ ও গ্রেফতারি নিয়ে যে মন্তব্য করেছেন তা বাধ্যতামূলক নয়।

SSC নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের রক্ষাকবচের আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। শুক্রবার বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ পার্থবাবুর আবেদন খারিজ করে দেয়। এর ফলে প্রয়োজন মনে হলে পার্থবাবুকে গ্রেফতার করতে পারবে CBI.

SSC দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টে রক্ষাকবচের আবেদন করে পার্থবাবু জানিয়েছিলেন, তদন্তে সব রকম সাহায্য করতে প্রস্তুত। কিন্তু তাঁকে যেন গ্রেফতার না করে সিবিআই। শুক্রবার বেলা ২টো থেকে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে শুরু হয় মামলার শুনানি। পার্থবাবুর আইনজীবীদের বক্তব্য শুনে আবেদন পত্রপাঠ খারিজ করে দেয় আদালত।

এদিন আদালত জানিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়কে রক্ষাকবচ দেওয়ার প্রশ্ন নেই। তাঁকে গ্রেফতার করা প্রয়োজন কি না তা ঠিক করবে সিবিআই। এছাড়া বিচারপতি গঙ্গোপাধ্যায় তাঁর পদত্যাগ ও গ্রেফতারি নিয়ে যে মন্তব্য করেছেন তা বাধ্যতামূলক নয়। দুটি বিষয়ই মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল, এবং সিবিআইয়ের ওপর ছেড়েছেন তিনি। ফলে এক্ষেত্রে তাঁর মানহানির প্রশ্ন ওঠে না।

শুক্রবার রক্ষাকবচের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সঙ্গে তিনি দাবি করেন, বিচারপতি গঙ্গোপাধ্যায় মন্তব্য করেছেন, এই ধরণের দুর্নীতিতে অভিযুক্তদের হেফাজতে নিয়ে জিজ্ঞাবাসাদ করা উচিত। সঙ্গে এই ধরণের অভিযুক্তদের মন্ত্রিত্বের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার ব্যাপারে ভাবনা চিন্তা করা উচিত মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের। এই ২ মন্তব্য নির্দেশনামা থেকে বাদ দেওয়ার আবেদন জানিয়েছিলেন পার্থবাবু।

 

বন্ধ করুন