বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC মামলার বেঞ্চ বদলের প্রথম দিনেই আরও একজনকে বরখাস্ত করার নির্দেশ বিচারপতির

SSC মামলার বেঞ্চ বদলের প্রথম দিনেই আরও একজনকে বরখাস্ত করার নির্দেশ বিচারপতির

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

গ্রীষ্মাবকাশের পর সোমবার খোলে হাইকোর্ট। নতুন বেঞ্চে ওঠে এসএসসি নিয়োগ দুর্নীতির একটি মামলা। মামলাকারীর অভিযোগ ছিল, নবম দশমের শিক্ষক নিয়োগের মেধাতালিকায় তাঁর নাম ২০০ নম্বর স্থানে থাকলেও তিনি নিয়োগপত্র পাননি।

SSC মামলার বেঞ্চ বদলের পর প্রথম দিনেই বেআইনিভাবে নিয়োগের দায়ে এক ব্যক্তিকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিলেন বিচারপতি রাজশেখর মান্থা। সোমবার আদালতের কাজ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে জারি হয় এই নির্দেশ। সিদ্দিক গাজি নামে এক ব্যক্তিকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিয়েছে আদালত।

প্রথা মেনে আদালতের প্রতিটি অবকাশের পর বদলে যায় বিচারপতিদের বিচার্য বিষয়। বিচারব্যবস্থায় স্বচ্ছতা রাখতে এই রীতি বহু পুরনো। সেই রীতি মেনেই গ্রীষ্মাবকাশের পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে স্থানান্তরিত হয়েছে SSC-র মামলাগুলি। তবে যে ৮টি মামলায় CBI তদন্ত চলছে সেগুলি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের হাতে থাকবে বলে আদালত সূত্রে জানা গিয়েছে। এবার থেকে প্রাথমিক ও মাদ্রাসা সংক্রান্ত মামলার বিচার হবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে।

গ্রীষ্মাবকাশের পর সোমবার খোলে হাইকোর্ট। নতুন বেঞ্চে ওঠে এসএসসি নিয়োগ দুর্নীতির একটি মামলা। মামলাকারীর অভিযোগ ছিল, নবম দশমের শিক্ষক নিয়োগের মেধাতালিকায় তাঁর নাম ২০০ নম্বর স্থানে থাকলেও তিনি নিয়োগপত্র পাননি। কিন্তু নিয়োগপত্র পেয়েছেন ২৭৫ নম্বর স্থানে থাকা সিদ্দিক গাজি। তিনি গণিতের শিক্ষক হিসাবে নিযুক্ত হন। অভিযোগ প্রমাণিত হওয়ায় সিদ্দিক গাজিকে চাকরি থেকে বহিষ্কারের নির্দেশ দেন বিচারপতি রাজশেখর মান্থা।

এর আগে SSC দুর্নীতি মামলায় প্রায় ৭০০ জনকে বরখাস্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নবম – দশমের শিক্ষক হিসাবে বেআইনিভাবে নিযুক্ত হওয়ায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বহিষ্কার করেন তিনি। আদালতের এই নির্দেশে চরম চাপের মুখে পড়ে সরকার। বেঞ্চ বদলের প্রথম দিনেই এল তেমনই আরও এক ধাক্কা।

 

বাংলার মুখ খবর

Latest News

KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা ওজন কমবে সময়ের আগে, মুলো খান এইভাবেই! জেনে নিন এর সব স্বাস্থ্য উপকারিতাও IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বেগুনি টুপির মালিক হয়েছেন হর্ষাল, লিখেছেন ইতিহাস, তালিকায় প্রথম দশে KKR-এর তিন

Latest IPL News

IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.