বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC দুর্নীতি মামলায় রক্ষাকবচ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়
বুধবার সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়।  (PTI)

SSC দুর্নীতি মামলায় রক্ষাকবচ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়

  • আদালত সূত্রে খবর, বিচারপতি তালুকদারের কাছে SSC দুর্নীতি মামলায় রক্ষাকবচের আবেদন করেছেন পার্থ চট্টোপাধ্যায়। CBI-এর হাতে গ্রেফতারি এড়াতেই তাঁর এই আবেদন বলে মনে করা হচ্ছে।

SSC দুর্নীতি মামলায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআইয়ের হাতে গ্রেফতারি এড়াতে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন তিনি। সঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশনামার ২টি অংশকে বাতিল করার আবেদন জানিয়েছেন তিনি।

আদালত সূত্রে খবর, বিচারপতি তালুকদারের কাছে SSC দুর্নীতি মামলায় রক্ষাকবচের আবেদন করেছেন পার্থ চট্টোপাধ্যায়। CBI-এর হাতে গ্রেফতারি এড়াতেই তাঁর এই আবেদন বলে মনে করা হচ্ছে।

গত বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের সামনে হাজিরা দিতে নির্দেশ দিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায় মন্তব্য করেছিলেন, ‘মনে হচ্ছে এই দুর্নীতিতে অভিযুক্তদের হেফাজতে নিয়ে জেরা করার প্রয়োজন। কিন্তু এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত CBI-ই নেবে।’ সঙ্গে তিনি মন্তব্য করেছিলেন, ‘এই ধরণের দুর্নীতিতে অভিযুক্তদের নিজে থেকে পদ থেকে সরে দাঁড়ানো উচিত। তা যদি তিনি না করেন, তাহলে তাঁকে পদ থেকে সরানোর জন্য মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের চিন্তাভাবনা করা উচিত।’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এই ২ নির্দেশ তাঁর পক্ষে অবমাননাকর বলে দাবি করে এই অংশদুটি নির্দেশনামা থেকে বাতিল করার আবেদন জানিয়েছেন পার্থবাবু।

SSC দুর্নীতি মামলায় CBI তদন্তের নির্দেশ বহাল রাখার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে বৃহস্পতিবারই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। এই মামলায় গত বুধবার প্রথমবারের জন্য CBI জেরার মুখোমুখি হন পার্থবাবু। তাঁকে ৪ ঘণ্টা জেরা করেন গোয়েন্দারা। আগামী সপ্তাহে ফের তাঁকে হাইকোর্টে হাজিরা দিতে বলেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

 

বন্ধ করুন