বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: টাকা নিয়ে চাকরি দিতেন, CBI-এর যুক্তি শুনে শান্তিপ্রসাদকে এ বার জেলে পাঠাল আদালত
শান্তিপ্রসাদ সিন্‌হা। (ফাইল চিত্র)

SSC Scam: টাকা নিয়ে চাকরি দিতেন, CBI-এর যুক্তি শুনে শান্তিপ্রসাদকে এ বার জেলে পাঠাল আদালত

  • স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টাকে ৫ অক্টোবর পর্যন্ত জেলেই রাখার নির্দেশ দিয়েছে আদালত। একই নির্দেশ দেওয়া হয়েছে এই দুর্নীতিতে মধ্যস্থতাকারীর ভূমিকায় থাকা প্রদীপ সিং ও প্রসন্নকুমার রায়কে।

বৃহস্পতিবারই তাঁর সিবিআই হেফাজত শেষ হয়েছে। আলিপুর বিশেষ সিবিআই আদালতে ফের হেফাজতে নেওয়ার আবেদন করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। শুনানির পর স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টাকে ৫ অক্টোবর পর্যন্ত জেলেই রাখার নির্দেশ দিয়েছে আদালত। একই নির্দেশ দেওয়া হয়েছে এই দুর্নীতিতে মধ্যস্থতাকারীর ভূমিকায় থাকা প্রদীপ সিং ও প্রসন্নকুমার রায়কে।

বৃহস্পতিবার আদালতে জামিনের জন্য আবেদন করেন শান্তিপ্রসাদ। সেই আবেদন খারিজ করে দিয়েছে বিশেষ সিবিআই আদালত।

এ দিন শুনানিতে সিবিআই বলে, এই মামলায় কোটি কোটি টাকার লেনদেনের প্রমাণ মিলেছে, টাকা নিয়ে অযোগ্য প্রার্থীদের চাকরি দিতেন শান্তিপ্রাসদ। সেই কাজে ‘মিডিলম্যানের’ ভূমিকায় ছিলেন প্রদীপ ও প্রসন্নকুমার। তাই তাদের ছাড়া উচিত নয়।

প্রসঙ্গত, গত ১০ আগস্ট শান্তিপ্রসাদকে গ্রেফতার করে সিবিআই। তার পর থেকে তিনি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হেফাজতে নিজাম প্যালেসেই ছিলেন। বৃহস্পতিবার তাঁর হেফাজতের মেয়াদ শেষ হলে ফের তাঁকে আদালতে তোলা হয়। অন্য দিকে জেল হেফাজতে ছিলেন প্রদীপ ও প্রসন্ন।

সিবিআই আদালতে জানিয়েছে, প্রদীপের কম্পিউটার থেকে ‘অযোগ্য’ প্রার্থীদের তালিকা পাওয়া গিয়েছে। সেই তালিকা পাঠানো হতো শান্তিপ্রসাদ ও অন্যান্য আধিকারিকদের কাছে। টাকা নিয়ে তাদের চাকরি দেওয়া হতো বলে আদালতে দাবি করেছে সিবিআই। এই তালিকায় থাকা, বেশ কয়েকজন চাকরিপ্রার্থীদের সঙ্গে তারা যোগাযোগও করেছে বলে আদালতে সিবিআই জানিয়েছে। 

বন্ধ করুন