বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মোট বেআইনি নিয়োগ কত, আদালতে হাজির হয়ে কাল জানাতে হবে CBI-এর SIT-র প্রধানকে

মোট বেআইনি নিয়োগ কত, আদালতে হাজির হয়ে কাল জানাতে হবে CBI-এর SIT-র প্রধানকে

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন, সিবিআই বলছে ৮,০০০-এর মতো ভুয়ো নিয়োগ হয়েছে। কিন্তু প্রকৃত সংখ্যাটা কত? কতজন সাদা খাতা জমা দিয়ে চাকরি পেয়েছেন। কতজনের নম্বর বাড়ানো হয়েছে? তার তালিকা কি তৈরি করেছে সিবিআই?

SSC নিয়োগ দুর্নীতি মামলায় CBI-এর সিটের প্রধানকে আদালতে তলব করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার বেলা ২টোয় আদালতে হাজিরা দিতে হবে তাঁকে। এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তে বেশ কয়েকটি জায়গা নিয়ে প্রশ্ন তোলেন। আদালতে হাজির হয়ে যার ব্যাখ্যা দিতে হবে সিটের প্রধানকে।

এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন, সিবিআই বলছে ৮,০০০-এর মতো ভুয়ো নিয়োগ হয়েছে। কিন্তু প্রকৃত সংখ্যাটা কত? কতজন সাদা খাতা জমা দিয়ে চাকরি পেয়েছেন। কতজনের নম্বর বাড়ানো হয়েছে? তার তালিকা কি তৈরি করেছে সিবিআই? তালিকা তৈরি হলে তা কি SSC-র হাতে তুলে দেওয়া হয়েছে? এদিন ফের বিচারপতি প্রশ্ন করেন, কবে শেষ হবে তদন্ত?

সোমবারও সিবিআই তদন্তের গতি নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, লোক কোথায়? আরও আধিকারিককে তদন্তে লাগাতে হবে। দরকার হলে আমি নির্দেশ জারি করব। নিয়োগ দুর্নীতির তদন্তে নিজের তৈরি করা সিটের ওপরেই বারবার অনাস্থা প্রকাশ করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এমনকী তিনি মন্তব্য করেন, সুড়ঙ্গের শেষে আলো আমি দেখতে পাচ্ছি না। আসল অপরাধী কে তা সবাই জানে। কিন্তু আমার জীবদ্দশায় সে শাস্তি পাবে বলে মনে হয় না। ফের একবার সিবিআইয়ের কাছে জবাবদিহি তলব করলেন বিচারপতি।

 

বন্ধ করুন