বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ওপরওয়ালা সব জানেন? মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা দরকার, বিস্ফোরক বিকাশ ভট্টাচার্য
বিকাশরঞ্জন ভট্টাচার্য ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

ওপরওয়ালা সব জানেন? মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা দরকার, বিস্ফোরক বিকাশ ভট্টাচার্য

  • গ্রেফতার হয়েছেন সুবীরেশ ভট্টাচার্য। এনবিইউর উপাচার্য। বিশ্ববিদ্যালয়ের একাংশের মতে, দেড়খানা পাবলিকেশন নিয়ে এত কম যোগ্যতার মানুষকে কেন সরকার উপাচার্যের চেয়ারে বসিয়েছিল?

গ্রেফতার হয়েছেন সুবীরেশ ভট্টাচার্য। তিনি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। অন্যদিকে সূত্রের খবর প্রাক্তন শিক্ষামন্ত্রী সব দায় এড়িয়ে আধিকাকিরকের উপর দোষ চাপাতে চেয়েছেন। এবার সামগ্রিক পরিস্থিতি নিয়ে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন আইনজীবী বিকাশ ভট্টাচার্য। তিনি বলেন, সবাই দায় এড়িয়ে যাচ্ছেন। বলছেন ওপরওয়ালার কথা। এবার মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা দরকার। তাহলেই সবটা বেরোবে। একজন উপাচার্য গ্রেফতার হয়েছেন। এটা লজ্জার। 

একের পর এক শিক্ষা জগতের পদস্থ কর্তারা এবার কেন্দ্রীয় তদন্তকারীদের জালে। খোদ প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও সিবিআইয়ের জালে। কিন্তু প্রশ্ন উঠছে মুখ্যমন্ত্রীর অগোচরে কীভাবে এত বড় দুর্নীতির জাল গোটা বাংলা জুড়ে ছড়িয়ে পড়ল? মন্ত্রী থেকে শিক্ষাজগতের পদস্থ কর্তারা পর্যন্ত এই নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িয়ে গিয়েছেন বলে অভিযোগ উঠেছে। সেক্ষেত্রে মুখ্যমন্ত্রী কী কিছুই জানতেন না?বিরোধীরাও এনিয়ে প্রশ্ন তুলেছেন। এবার এনিয়ে মুখ্যমন্ত্রীকে সরাসরি নিশানা করলেন সিপিএম নেতা তথা আইনজীবী বিকাশ ভট্টাচার্য।

এদিকে সূত্রের খবর  এসএসসি নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির গোটা দায় শিক্ষা দফতরের আধিকারিকদের ঘাড়ে চাপিয়ে দিতে চাইছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর সিবিআই জেরার মুখোমুখি হয়ে নিজের ঘাড় থেকে যাবতীয় দায় কৌশলে  ঝেড়ে ফেলেন তিনি। সূত্রের খবর, তিনি সিবিআইকে সাফ জানিয়ে দেন, গোটা নিয়োগ প্রক্রিয়ায় তাঁর ভূমিকা সীমিত। তিনি কেবলমাত্র সই করতেন। বাকিটা দেখতেন আধিকারিকরা। 

 

বন্ধ করুন