বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: ‘সই করে SSC-কে তালিকা পাঠান’, নিয়োগ দুর্নীতি কাণ্ডে শুভ্রাংশু-অখিলদের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ BJP-র
অখিল-শুভ্রাংশুর নামে বিস্ফোরক অভিযোগ সুকান্তর

SSC Scam: ‘সই করে SSC-কে তালিকা পাঠান’, নিয়োগ দুর্নীতি কাণ্ডে শুভ্রাংশু-অখিলদের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ BJP-র

  • SSC Scam: বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের অভিযোগ, ২০১৩ সালে তৃণমূলের বিধায়ক থাকাকালীন শুভ্রাংশু রায় এবং রামনগরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির চাকরিপ্রার্থীদের নাম রোল নম্বর সমেত তালিকা পাঠিয়েছিলেন এসএসসির কাছে।

প্রাক্তন তৃণমূল বিধায়ক তথা মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায় এবং রামনগরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ বিজেপির। এসএসসি দুর্নীতি মামলায় এই দুই নেতাকে কাঠগড়ায় দাঁড় করাল রাজ্যের বিরোধী দল। গেরুয়া শিবিরের অভিযোগ, ২০১৩ সালে তৃণমূলের বিধায়ক থাকাকালীন মুকুল পুত্র ৯২ জনের নাম ও রোল নম্বর লিখে একটি তালিকা পাঠান স্কুল সার্ভিস কমিশনকে। সেই তালিকার নিচে ছিল শুভ্রাংশুর সই ও বিধায়কের সিলমোহর। অখিল গিরি এবং বলাগড়ের তৎকালীন বিধায়ক অসীমকুমার মাঝির বিরুদ্ধে এই একই অভিযোগ তুলেছে গেরুয়া শিবির।

মঙ্গলবার বিজেপির রাজ্য সদর দফতরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রাক্তন বিজেপি নেতা শুভ্রাংশু এবং অধিকারী পরিবারের প্রতিদ্বন্দী হিসেবে পরিচিত অখিল গিরির বিরুদ্ধে সরব হন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘আমরা বারংবার অভিযোগ করেছি যে এসএসসি-র নিয়োগে অনেক বড় দুর্নীতি হয়েছে। মেধাতালিকা অনুযায়ী নিয়োগ হয়নি। বরং বেছে বেছে তৃণমূলকর্মীদের চাকরি দেওয়া হয়েছে। এখন আদালতও মনে করছে যে এসএসসি নিয়োগে দুর্নীতি হয়েছে। আগামী দিনে সিবিআই তদন্ত হলে এই তিনটি তালিকা বড় প্রমাণ হিসেবে গণ্য হবে।’ তিনি আরও দাবি তোলেন, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে অবিলম্বে সিবিআইয়ের জেরা করা উচিত। সুকান্তবাবু বলেন, ‘ব্রাত্য বসু প্রকাশ্যে বলেছেন, আগামিদিনে শুধুমাত্র তৃণমূলের ছেলেদেরই চাকরি হবে। কী ভাবে হবে বলব না।’ এই উক্তির প্রেক্ষিতে অবিলম্বে মন্ত্রীকে জেরা করা উচিত বলে দাবি করেন বিজেপি সাংসদ।

আরও পড়ুন: অন্তহীন বিতর্কের মাঝেই নতুন করে SSC-র মাধ্যমে শিক্ষক নিয়োগের ভাবনাচিন্তা রাজ্যের

এদিকে সুকান্তবাবু এদিন আরও হুঁশিয়ারি দেন যে আগামীতে রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ নিয়ে আদালতে যাবে বিজেপি। সুকান্ত মজুমদার বলেন, ‘ব্রাত্য বসু যখন শিক্ষামন্ত্রী ছিলেন তখন প্রাথমিকে যে নিয়োগ হয়েছে তাকে চ্যালেঞ্জ করে আগামিদিনে আদালতে যাবে বিজেপি। আদালতের কাছে আমরা দাবি করব ওই নিয়োগ দুর্নীতি রয়েছে কি না, তা জানতে সিবিআইকে তদন্তের নির্দেশ দিতে হবে। সিবিআই ডাকলে নাটকের সংলাপের মতো সব কিছু হলে দেবেন তিনি।’

বন্ধ করুন