বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সময়সীমা দিতে পারলেন না ব্রাত্য, কিন্তু বৈঠক সদর্থক, দাবি চাকরিপ্রার্থীদের
ফাইল ছবি

সময়সীমা দিতে পারলেন না ব্রাত্য, কিন্তু বৈঠক সদর্থক, দাবি চাকরিপ্রার্থীদের

  • শহিদুল্লাহ জানিয়েছেন, এদিনের বৈঠকে মন্ত্রী জানিয়েছেন আন্দোলনকারীদের নিয়োগের জন্য ২১৭৯টি শূন্যপদ সৃষ্টি করা হয়েছে। অথচ মেধাতালিকায় নাম রয়েছে প্রায় ৬০০০ জনের।

SSC চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে মেধাতালিভুক্ত প্রত্যেক প্রার্থীর নিয়োগের নিশ্চয়তা দিতে পারলেন না শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সোমবার বিকাশ ভবনে চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন তিনি। বৈঠক শেষে চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদলের সদস্য শহিদুল্লাহ বলেন, বৈঠক সদর্থক। তবে নিয়োগপত্র না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তাঁরা।

শহিদুল্লাহ জানিয়েছেন, এদিনের বৈঠকে মন্ত্রী জানিয়েছেন আন্দোলনকারীদের নিয়োগের জন্য ২১৭৯টি শূন্যপদ সৃষ্টি করা হয়েছে। অথচ মেধাতালিকায় নাম রয়েছে প্রায় ৬০০০ জনের। ফলে অবশিষ্ট প্রায় ৪,০০০ জনের নিয়োগের কী হবে তা নিয়ে শিক্ষামন্ত্রী কোনও প্রতিশ্রুতি দেননি। এমনকী ২,১৭৯ জনের নিয়োগের কোনও সময়সীমা দিতে পারেননি শিক্ষামন্ত্রী।

SSKM থেকে বেরিয়ে নিজাম প্যালেসের সামনে দিয়ে বাড়ি ফিরলেন অনুব্রত মণ্ডল

আন্দোলনকারীদের প্রত্যেককে যে নিয়োগ দেওয়া সম্ভব নয় তা আগেই স্পষ্ট করেছিলেন ব্রাত্যবাবু। বলেছিলেন, আবেগের সঙ্গে আইনকে মেলাতে হবে।

চাকরির দাবিতে কলকাতায় প্রায় ৫২০ দিন ধরে আন্দোলন চালাচ্ছেন চাকরিপ্রার্থীরা। তাদের আবেদনের ভিত্তিতেই একের পর এক নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। ২০১৬ সালের SSCর মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীদের তরফে সোমবার শহিদুল্লাহ বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ অবস্থান চলবে। নিয়োগপত্র পেলে আমরা অবস্থান তুলে নেব।’

 

বন্ধ করুন