বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কার বুদ্ধিতে পদ তৈরি করে অবৈধদের নিয়োগের পরিকল্পনা? CBI তদন্তের নির্দেশ আদালতের

কার বুদ্ধিতে পদ তৈরি করে অবৈধদের নিয়োগের পরিকল্পনা? CBI তদন্তের নির্দেশ আদালতের

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

বিচারপতি বলেন, তাহলে আমার অনুমান সত্য। SSC-র নির্দেশে কেউ এই আবেদন করেননি। তাহলে কার নির্দেশে এই আবেদন করা হল তা খুঁজে বার করতে হবে CBI-কে।

কার নির্দেশে শূন্যপদ তৈরি করে অযোগ্য শিক্ষকদের পুনর্বহালের পরিকল্পনা করেছিলে স্কুল সার্ভিস কমিশন তার সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সাত দিনের মধ্যে তদন্ত শেষ করে আদালতে রিপোর্ট পেশ করতে বলেছেন তিনি। এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পর শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নতুন করে শোরগোল শুরু হয়েছে আদালতে।

এদিন আদালতের কাজ শুরু হওয়ার পর প্রথমার্ধে অযোগ্যদের পুনর্বহালের ৪টি আবেদন প্রত্যাহার করতে চায় SSC. এর পরই বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, এই আবেদনে SSC-র নাম থাকলেও তারা এই আবেদন করেছে বলে আমি মানি না। SSC-কে সামনে রেখে কেউ এই আবেদন করেছে। পদ তৈরি করে অযোগ্যদের পুনর্বহালের পরিকল্পনা ভয়ানক। চরম নির্লজ্জতার সঙ্গে এই পরিকল্পনা করা হয়েছে।

এর পরই তিনি নির্দেশ দেন, যে নির্দেশের ভিত্তিতে আইনজীবীরা আদালতে আবেদন করেছেন ও যে নির্দেশের ভিত্তিতে তা প্রত্যাহার করা হচ্ছে তার ফাইল বেলা ৩টের মধ্যে SSC-র সচিবকে আদালতে জমা দিতে হবে। বিচারপতির পর্যবেক্ষণ, ‘সরকারি দলের কিছু মুখপাত্র ও মন্ত্রী আদালতের নির্দেশের সমালোচনা করছেন। বলে বেড়াচ্ছেন, ‘কারও চাকরি যাবে না। এদের চিহ্নিত করতে হবে।’

বিকেলে মামলার শুনানি শুরু হলে ফাইল হাজির হয় আদালতে। তাতে দেখা যায়, এই ফাইলে আবেদন করা বা প্রত্যাহারের কোনও নির্দেশ নেই। তখন বিচারপতি বলেন, তাহলে আমার অনুমান সত্য। SSC-র নির্দেশে কেউ এই আবেদন করেননি। তাহলে কার নির্দেশে এই আবেদন করা হল তা খুঁজে বার করতে হবে CBI-কে।

সঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে SSC-র সচিবকে আদালতে হাজিরা দিতে হবে। সঙ্গে ইচ্ছা করলে শিক্ষামন্ত্রী বা কোনও দালাল আদালতে হাজির থাকতে পারেন বলে মন্তব্য করেন তিনি।

 

বন্ধ করুন