বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে FIR, সন্ধ্যায় কলকাতায় নামলেই CBI দফতরে
বাগডোগরা বিমানবন্দরে পরেশ অধিকারী।

পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে FIR, সন্ধ্যায় কলকাতায় নামলেই CBI দফতরে

  • বাগডোগরা থেকে কলকাতা বিমানবন্দরে নামার পরেই তাঁকে যাতে আজ সন্ধ্যায় নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয় তার নির্দেশ দিয়েছে আদালত। এমনকী তাঁকে কার্যত জামাই আদর করে নিয়ে যাওয়ার ব্যাপারেও হালকা মেজাজে জানিয়েছে আদালত।

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধ এফআইআর দায়ের করল সিবিআই। হাইকোর্টের নির্দেশের পরেও তিনি তদন্তে সহযোগিতা করেননি বলে অভিযোগ। এদিন তিনটের মধ্যে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ডেডলাইন পেরিয়ে যাওয়ার পরেও তিনি সিবিআই দফতরে হাজিরা দেননি। এদিকে পরে তাঁর আইনজীবী মারফৎ জানা যায় তিনি কোচবিহারে আছেন। এসবের মধ্যেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিবিআই।

এদিকে রাজ্যের শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে এফআইআরকে কেন্দ্র করে শাসকদলের অন্দরেও শোরগোল পড়ে যায়। তবে সূত্রের খবর,এদিন তিনি তড়িঘড়ি বাগডোগরা চলে আসেন।

বাগডোগরা থেকে কলকাতা বিমানবন্দরে নামার পরেই তাঁকে যাতে আজ সন্ধ্যায় নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয় তার নির্দেশ দিয়েছে আদালত। এমনকী তাঁকে কার্যত জামাই আদর করে নিয়ে যাওয়ার ব্যাপারেও হালকা মেজাজে জানিয়েছে আদালত। 

পরেশ অধিকারী বাম আমলে খাদ্যমন্ত্রী ছিলেন। একসময় মেখলিগঞ্জের দাপুটে ফরওয়ার্ড ব্লক নেতা ছিলেন। তৃণমূলে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গেই দেখা যায় তাঁর মেয়ে এসএসসিতে চাকরি পেয়ে গিয়েছেন। তবে এক কর্মপ্রার্থী অভিযোগ তুলেছিলেন অবৈধভাবে মেধাতালিকাতে নাম না থাকা সত্ত্বেও পরেশের মেয়ে চাকরি আদায় করে নিয়েছেন। সেই মামলাতেই পরেশ অধিকারীকে সিবিআই জেরা করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে এদিন ডেড লাইন পেরিয়ে যাওয়ার পরেও তিনি সিবিআইয়ের মুখোমুখি হননি বলে অভিযোগ। 

বন্ধ করুন