বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে বাজেয়াপ্ত ২০ কোটি টাকা
এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ইডি ২০ কোটি টাকারও বেশি বাজেয়াপ্ত করল। সংগৃহীত ছবি

SSC Scam: পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে বাজেয়াপ্ত ২০ কোটি টাকা

  • কোথা থেকে এল এই বিপুল টাকা? আর কার বাড়িতে লুকিয়ে রাখা আছে এই ঘুষের টাকা? সবটাই জানার চেষ্টা করছে ইডি। এদিকে ওই মহিলা তৃণমূল ঘনিষ্ঠ বলেও বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছে।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ইডি ২০ কোটি টাকারও বেশি বাজেয়াপ্ত করল। সূত্রের খবর, ২০ টি মোবাইলও পাওয়া গিয়েছে তার বাড়ি থেকে। তিনি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের ঘনিষ্ঠ বলেও খবর। দুটি বস্তায় ভরে বিপুল টাকা লুকিয়ে রাখা হয়েছিল ওই বাড়িতে। ২ হাজার ও ৫০০ টাকার থরে থরে নোট। একেবারে টাকার স্তুপ। 

ইতিমধ্যে ব্যাঙ্ক থেকে কর্মীরা এসে ওই টাকা গণনার কাজ শুরু করবেন। প্রসঙ্গত শুক্রবার ইডির একাধিক টিম গোটা বাংলা জুড়ে তল্লাশিতে নামে। টালিগঞ্জের অভিজাত আবাসনে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতেও শুরু হয় তল্লাশি। আর তখনই ওই বাড়ি থেকে বাজেয়াপ্ত হয়েছে বিপুল টাকা। একেবারে বস্তা বস্তা টাকা। নোটের বান্ডিল। প্রশ্ন উঠছে তবে কি ঘুষের টাকা লুকিয়ে রাখা হত ওই বাড়িতে?

ইডিও তাদের প্রেস রিলিজে জানিয়ে দিয়েছে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়ি থেকে বাজেয়াপ্ত হয়েছে ২০ কোটি টাকারও বেশি। স্কুলে নিয়োগ দুর্নীতির সঙ্গে এই টাকার যোগ রয়েছে বলেও ইডির তরফে মনে করা হচ্ছে।

কোথা থেকে এল এই বিপুল টাকা? আর কার বাড়িতে লুকিয়ে রাখা আছে এই ঘুষের টাকা? সবটাই জানার চেষ্টা করছে ইডি। এদিকে ওই মহিলা তৃণমূল ঘনিষ্ঠ বলেও বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছে। তবে তৃণমূল এই দাবি মানতে চায়নি। তৃণমূল এমপি শান্তনু সেন জানিয়েছেন, ওই নামে কাউকে আমি চিনি না। তিনি তৃণমূলের কেউ কি না জানা নেই।

বন্ধ করুন