বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: সুবীরেশ ভট্টাচার্যের জেল হেফাজত, পুজোটা কাটতে পারে গরাদের ওপারেই

SSC Scam: সুবীরেশ ভট্টাচার্যের জেল হেফাজত, পুজোটা কাটতে পারে গরাদের ওপারেই

 উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যের জেল হেফাজত

সুবীরেশ ভট্টাচার্যের জেল হেফাজতের খবরকে ঘিরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে জোর চর্চা শুরু হয়েছে। অনেকেরই দাবি এই ঘটনায় লজ্জায় একেবারে মাথা হেঁট হয়ে যাচ্ছে।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, এসএসসি নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত সুবীরেশ ভট্টাচার্যকে জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। তবে সিবিআইয়ের আইনজীবী তার সিবিআই হেফাজতের আবেদন করেছিলেন। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছে। আদালত সূত্রে খবর, আগামী ১০ অক্টোবর পর্যন্ত তার জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

তবে আবেদন খারিজ নিয়ে সিবিআইয়ের তরফে কোনও মন্তব্য পাওয়া যায় নি। তবে সূত্রের খবর, সুবীরেশের বিরুদ্ধে ওএমআর সিট সংক্রান্ত কারচুপির অভিযোগও উঠেছিল। কিন্তু আদালত এদিন তাকে জেল হেফাজতে পাঠিয়েছে। সেক্ষেত্রে এবার সুবীরেশ ভট্টাচার্যের পুজো জেলেই কাটতে পারে বলে মনে করা হচ্ছে।

এদিকে সুবীরেশকে হেফাজতে নিয়ে অত্যাচার করা হচ্ছে, আইনজীবীদের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুলেছিলেন তার আইনজীবী। এদিকে সুবীরেশ বিগত দিনে SSS'র চেয়ারম্যান ছিলেন। তিনি ওএমআর সিটে নম্বর কারচুপির ঘটনায় যুক্ত ছিলেন বলে অভিযোগ।

তবে এদিন আদালতের সুবীরেশ ভট্টাচার্যকে পেশ করা হলে বিচারপতির প্রশ্নের মুখে পড়তে হয় সিবিআইয়ের আইনজীবীকে। অভিযোগের ভিত্তিতে কী ধরনের প্রমাণ আছে সেব্যাপারেও জানতে চাওয়া হয়। পাশাপাশি সিবিআই হেফাজতে আদৌ কতটা তদন্তের অগ্রগতি হয়েছে তা নিয়েও অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি। শেষ পর্যন্ত সুবীরেশকে জেল হেফাজতেই পাঠানো হয়েছে।

এদিকে সুবীরেশ ভট্টাচার্যের জেল হেফাজতের খবরকে ঘিরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে জোর চর্চা শুরু হয়েছে। অনেকেরই দাবি এই ঘটনায় লজ্জায় একেবারে মাথা হেঁট হয়ে যাচ্ছে। 

 

 

 

 

 

 

 

   

বন্ধ করুন