বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam Live: ‘পারিপার্শ্বিক প্রমাণে মানুষকে বেনিফিট অফ ডাউট দেওয়া হল’
অভিষেক বন্দ্যোপাধ্যায়।

SSC Scam Live: ‘পারিপার্শ্বিক প্রমাণে মানুষকে বেনিফিট অফ ডাউট দেওয়া হল’

  • পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায় - স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) নিয়োগ দুর্নীতি মামলায় দিনভর কী ঘটছে, তা জানতে চোখ রাখুন আমাদের লাইভ ব্লগে।

SSC Scam Live Updates: বুধবার অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটে অভিযান চালায় ইডি। একটি ফ্ল্যাট থেকে প্রায় ২৮ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। সবমিলিয়ে অর্পিতার টালিগঞ্জ (গত সপ্তাহে) এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করা হল। তারইমধ্যে আপাতত ইডির হেফাজতে আছেন পার্থ চট্টোপাধ্যায়। স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) নিয়োগ দুর্নীতি মামলায় দিনভর কী ঘটছে, তা জানতে চোখ রাখুন আমাদের লাইভ ব্লগে।

28 Jul 2022, 08:44:06 PM IST

বেলঘরিয়ার ফ্ল্যাটে ইডি

বেলঘরিয়া ক্লাব টাউন আবাসনের ব্লক নম্বর ২-তে ইডির অভিযান। ফ্ল্যাট নম্বর এইট-সি'তে এসেছে ইডি। নবম তলাতে গিয়েছে। ফ্ল্যাটের মালিক অসীম সরকার। তিনি অন্য ব্যক্তিকে ভাড়া দিয়ে রেখেছেন। তবে ফ্ল্যাটের চাবি জোগাড় করে ফ্যাট খোলার চেষ্টা চালাচ্ছে ইডি। যে ব্যক্তি ভাড়া নিয়েছেন, তাঁর সঙ্গে অর্পিতার কী সম্পর্ক, তা খতিয়ে দেখা হচ্ছে।

28 Jul 2022, 06:37:32 PM IST

পারিপার্শ্বিক প্রমাণে মানুষকে ‘বেনিফিট অফ ডাউট’ দেওয়া হল

অভিষেক বন্দ্যোপাধ্যায়: আমরা এখনও মনে করি যে পার্থ রাজনৈতিক প্রতিহিংসার শিকার। কিন্তু পারিপার্শ্বিক তথ্যপ্রমাণের ভিত্তিতে মানুষকে বেনিফিট অফ ডাউট দেওয়া হচ্ছে। তাই পার্থকে বহিষ্কার।

28 Jul 2022, 06:28:25 PM IST

'মমতা বন্দ্যোপাধ্যায় কোনও দুর্নীতি, অসাধু কাজে ইন্ধন দেন না'

অভিষেক বন্দ্যোপাধ্যায়: মমতা বন্দ্যোপাধ্যায় কোনও দুর্নীতি, অসাধু কাজে ইন্ধন দেন না।

28 Jul 2022, 06:23:38 PM IST

‘দুর্নীতির প্রতি জিরো টলারেন্স নীতি’

অভিষেক বন্দ্যোপাধ্যায়: দুর্নীতির প্রতি জিরো টলারেন্স নীতি।

28 Jul 2022, 06:16:49 PM IST

বহিষ্কার নয়, পার্থকে সাসপেন্ড করল তৃণমূল, ঘোষণা অভিষেকের

অভিষেক বন্দ্যোপাধ্যায়: সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে দলের সমস্ত পদ থেকে অপসারিত করা হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে। যতদিন তদন্ত চলবে, ততদিন সাসপেন্ড থাকবে।

28 Jul 2022, 06:14:01 PM IST

‘মানুষের জন্য তৈরি হয়েছিল তৃণমূল’, বললেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায়: আপনারা দেখেছেন, মুখ্যমন্ত্রী মন্ত্রিসভা থেকে সরিয়ে দিয়েছে পার্থকে। মানুষের জন্য তৈরি হয়েছিল তৃণমূল। সিপিআইএমের চোখরাঙানি, বিজেপির অর্থের কাছে আত্মসমর্পণ না করে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছে তৃণমূল। মানুষের আশীর্বাদ আছে।

28 Jul 2022, 06:10:39 PM IST

তৃণমূল থেকে বিদায়ঘণ্টা পার্থের? জানাবেন অভিষেক

তৃণমূলের সাংবাদিক বৈঠক শুরু আছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য এবং অরূপ বিশ্বাস।

28 Jul 2022, 05:39:11 PM IST

এবার চিনার পার্কে অর্পিতার ফ্ল্যাটে অভিযান, এবার?

চিনার পার্কে অর্পিতা মুখোপাধ্যায়ের নয়া ফ্ল্যাটে (তেমনই দাবি ইডির) ইডির অভিযান। সিজিও কমপ্লেক্স থেকে বিকেল ৫ টা ১০ মিনিট নাগাদ তাঁকে বেরিয়ে আসেন। কিছুক্ষণ পর ওই আবাসনে চলে আসেন ইডির আধিকারিকরা। সঙ্গে আছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

28 Jul 2022, 05:09:33 PM IST

'পার্থদাকে অব্যাহতি দিয়েছি', বললেন মমতা, মন্ত্রিসভায় পুরো ‘সাফাই’ অভিযান চলবে?

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘পার্থদার কাছে যা যা দফতর ছিল, সেগুলো আমার কাছে আসছে। এখন হয়ত আমি কিছু করব না। কিন্তু নতুন মন্ত্রিসভা তো গঠন করা হয়নি।’ ---- বিস্তারিত পড়ুন এখানে

28 Jul 2022, 05:07:54 PM IST

মমতার ‘অ্যাকশনে' গ্রিন সিগন্যাল, TMC থেকে বহিষ্কৃত হচ্ছেন পার্থ?

মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার পর কি এবার তৃণমূল কংগ্রেসকে বহিষ্কার করা হবে?

28 Jul 2022, 04:23:59 PM IST

প্রবল চাপে নামল শাস্তি! মন্ত্রিসভা থেকে পার্থকে সরিয়ে দিলেন মমতা, গেল সব দফতর

সকালেই ললাট লেখা হয়ে গিয়েছিল। কোথায় আগে খাঁড়া নামবে, শুধু সেটা নিয়েই জল্পনা ছিল। শেষপর্যন্ত বৃহস্পতিবার বিকেলে তৃণমূল কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকের আগে রাজ্য মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায় সরিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পার্থের হাতে তিনটি দফতর ছিল। চারটি থেকেই বরখাস্ত হলেন মমতার এককালের ‘অনুগত সৈনিক’।

28 Jul 2022, 03:15:45 PM IST

বিক্ষোভররত চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা, আশ্বাস দিলেন অভিষেক: সূত্র

সূত্রের খবর, বিক্ষোভকারী চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যাঁরা দুর্নীতির জন্য চাকরির পাননি। অভিষেক তাঁদের আশ্বস্ত করেছেন।

28 Jul 2022, 01:22:55 PM IST

শিক্ষক নিয়োগে নয়া ‘দুর্নীতি', মামলা দায়েরের অনুমতি হাইকোর্টের

শিক্ষক নিয়োগ মামলায় আবারও দুর্নীতির অভিযোগ। স্কুল সার্ভিস কমিশনের নবম এবং দশম শ্রেণির শিক্ষক নিয়োগের ক্ষেত্রে গত ১২ জুন হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, বিস্তারিত মেধাতালিকা প্রকাশ করতে হবে। ১৪ জুন নম্বর বিভাজন-সহ তালিকা প্রকাশ করা হয়েছে। তা নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, সংরক্ষণের নিয়ম পালন করা হয়নি। মেধাতালিকায় না থেকেও চাকরি পেয়েছেন অনেকে। ‘হাইজাম্পও’ মেরেছেন অনেকে। অর্থাৎ নীচের দিক থেকে উপরের দিকে নাম তুলে দেওয়া হয়েছে। ওই চাকরিপ্রার্থীদের নতুন করে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

28 Jul 2022, 12:53:31 PM IST

Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়ের বাগানবাড়িতে চুরি, নথি লোপাটের উদ্দেশ্য?‌ বারুইপুরে আলোড়ন

বারুইপুরে একটি বাগানবাড়ি আছে পার্থ চট্টোপাধ্যায়ের বলে খবর। বাড়ির নাম সোহিনী। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগসূত্র খুঁজে পাওয়া এই বাগানবাড়িতেই ঘটে গেল চুরির ঘটনা। উঠেছে অভিযোগ। — বিস্তারিত পড়ুন এখানে

28 Jul 2022, 12:08:08 PM IST

SSC Scam Live: আজই বানপ্রস্থে পার্থ? তৃণমূলের জরুরি বৈঠক ডাকলেন অভিষেক

তৃণমূল কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক ডাকলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিকেল পাঁচটায় তৃণমূল ভবনে সেই বৈঠক ডাকা হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের ভবিষ্যৎ নির্ধারিত হতে চলেছে সেই বৈঠকে।

28 Jul 2022, 11:35:57 AM IST

দুই বাড়ির '৫০ কোটি টাকা পার্থের, ওই ঘরে ঢুকতে দিত না', দাবি অর্পিতার: রিপোর্ট

Arpita Mukherjee on Partha Chatterjee: দুই ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ৫০ কোটি টাকার পুরোটাই পার্থ চট্টোপাধ্যায়ের। জেরায় দাবি করেছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। একাধিক রিপোর্টে তা জানানো হয়েছে। বিষয়টি নিয়ে ইডির তরফে সরকারিভাবে মুখ খোলা হয়নি - বিস্তারিত পড়ুন এখানে

28 Jul 2022, 10:25:24 AM IST

'পার্থকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে TMC থেকে বহিষ্কার করা উচিত'

তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ: অবিলম্বে পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব এবং দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। ওঁকে বহিষ্কার করা উচিত। 

28 Jul 2022, 09:56:19 AM IST

২ ফ্ল্যাটের ৫০ কোটি টাকা পার্থের, জেরায় দাবি অর্পিতার: রিপোর্ট

একাধিক রিপোর্ট অনুযায়ী, টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে যে টাকা পাওয়া গিয়েছে, তা পার্থ চট্টোপাধ্যায়। জেরায় এমনই দাবি করেছেন অর্পিতা মুখোপাধ্যায়। ইডির সূত্র উদ্ধৃত করে ওই রিপোর্টে জানানো হয়েছে, অর্পিতা দাবি করেছেন যে পার্থের কর্মীরা ফ্ল্যাটে এসে টাকা রেখে যেতেন। কত টাকা রাখতেন, তা জানা ছিল না।

28 Jul 2022, 09:43:25 AM IST

‘অর্পিতার সঙ্গে কোনও সম্পর্ক নেই’, দিলীপকে পালটা চ্যালেঞ্জ সৌগতের

দিলীপ ঘোষ দাবি করেছিলেন, অর্পিতা মুখোপাধ্যায়ের আবাসনে যেতেন সৌগত রায়। তা নিয়ে দিলীপকে পালটা চ্যালেঞ্জ ছুড়লেন তৃণমূল কংগ্রেস সাংসদ। তিনি বলেন, ‘দিলীপ যদি প্রমাণ করতে থাকেন যে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে যেতাম, তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব। সাংসদপদ ছেড়ে দেব। অন্য ব্লকে আমার অফিসে যেতাম। সেটার সঙ্গে অর্পিতার কোনও সম্পর্ক নেই। অর্পিতার সঙ্গে আমার কোনও যোগাযোগ নেই।’

28 Jul 2022, 09:08:47 AM IST

অর্পিতাকে সঙ্গে নিয়ে বারুইপুরের বাগানবাড়িতে 'বিশ্রাম' নিতে আসতেন পার্থ: রিপোর্ট

একাধিক রিপোর্ট অনুযায়ী, বারুইপুরের বাগানবাড়িতে অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে আসতেন পার্থ চট্টোপাধ্যায় — বিস্তারিত পড়ুন এখানে

28 Jul 2022, 08:58:17 AM IST

অর্পিতার ফ্ল্যাটে ২৮ কোটি টাকা গোনার রাতে পার্থের বাগানবাড়িতে 'চুরি'

বারুইপুরে পার্থ চট্টোপাধ্যায়ের বাগানবাড়িতে 'চুরি'। বুধবার রাত একটা নাগাদ চার দুষ্কৃতী  বাড়িতে ঢুকে তালা ভেঙে জিনিসপত্র বের করে একটি চার চাকা গাড়িতে করে পালিয়ে যায় বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাস্তায় বেরিয়ে এলে তাঁদের বাড়ি চলে যাওয়ার জন্য হুমকি দেওয়া হয়।

28 Jul 2022, 08:49:20 AM IST

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগারেও টাকা, মাঝরাতে গণনা শেষে ২৮ কোটি

আরও টাকা। পাহাড়–পরিমাণ টাকা। ওয়ারড্রোব থেকে শৌচাগার—সর্বত্র মিলল বিপুল পরিমাণ টাকা। আর তা উদ্ধার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ওই ফ্ল্যাট থেকে ৪.৩১ কোটি টাকার সোনা উদ্ধার হয়েছে। তাতে গয়নার থেকে বাট বেশি - বিস্তারিত পড়ুন এখানে

28 Jul 2022, 08:38:28 AM IST

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে কী কী উদ্ধার করা হল?

ইডির এক উচ্চপদস্থ আধিকারিক বলেছেন, '২৭ কোটি ৯০ টাকা, প্রায় পাঁচ কিলোগ্রাম সোনা, রুপোর কয়েন, দলিল এবং অন্যান্য নথি বাজেয়াপ্ত করা হয়েছে।'

28 Jul 2022, 08:30:15 AM IST

অর্পিতার ২ ফ্ল্যাটেই ‘হাফ-সেঞ্চুরি'! ৫০ কোটি টাকার সঙ্গে উদ্ধার সোনা, কয়েন, দলিল

Arpita Mukherjee: টাকার 'মাউন্ট এভারেস্ট'? এবার অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ২৭,৯ কোটি টাকা উদ্ধার ইডির। দুটি ফ্ল্যাট মিলিয়ে ৫০ কোটি টাকা উদ্ধার করা হল। — বিস্তারিত পড়ুন এখানে

28 Jul 2022, 07:51:29 AM IST

‘উনিও যেতেন অর্পিতার ফ্ল্যাটে’, পার্থর সঙ্গে এবার নাম জড়িয়ে গেল তৃণমূল সাংসদের

এবার পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে নাম জড়াল বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়ের। অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়া ফ্ল্যাট থেকে আজ প্রায় ২০ কোটি টাকার বেশি উদ্ধার হয়। এর প্রেক্ষিতেই একটি টুইট করেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। – বিস্তারিত পড়ুন এখানে

28 Jul 2022, 07:42:41 AM IST

টাকার উৎস কী? প্রশ্ন অর্পিতাকে: সূত্র

ইডির একাংশের দাবি, টাকা উদ্ধারের পর অর্পিতা মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। টাকার উৎস জানতে চাওয়া হয়েছিল। তবে সে বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেছেন অর্পিতা। কেঁদেও ফেলেন বলে ইডির এক কর্তার দাবি।

28 Jul 2022, 07:40:16 AM IST

SBI-র অফিসে চলছে টাকা নামানোর কাজ

স্ট্র্যান্ড রোডে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার হেড অফিসে আটটি ট্রাঙ্ক ভরতি টাকা নিয়ে যাওয়া হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নজরদারিতে চলছে টাকা নামানোর কাজ।

28 Jul 2022, 07:18:06 AM IST

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগার, আলমারি থেকেও উদ্ধার টাকা!

ইডি সূূত্রে খবর, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগার, আলমারি থেকেও টাকা উদ্ধার করা হয়েছে। আবাসন কমিটির সম্পাদক অঙ্কিত চুরারিয়া জানিয়েছেন, ২৭.৯ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে পাঁচ কিলোগ্রামের মতো সোনা বাজেয়াপ্ত করা হয়েছে বলে সূত্রের খবর।

28 Jul 2022, 06:55:39 AM IST

অর্পিতার ফ্ল্যাটের ভিতরের কী অবস্থা? দেখুন ভিডিয়ো

পাহাড় নয়, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে যেন ‘মাউন্ট এভারেস্ট’ আছে। বুধবার অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে কোটি-কোটি টাকা উদ্ধার করা হয়। সূত্রের খবর, সোনার বাট, দলিল ও রুপোর মুদ্রা পাওয়া গিয়েছে। বিস্তারিত দেখুন এখানে

28 Jul 2022, 06:51:31 AM IST

অর্পিতার ফ্ল্যাটে ভোর ৪ টেয় শেষ ‘কাউন্টিং’

রীতিমতো ভোটের ফলাফলের মতো গণনা চলছিল। অবশেষ ভোর চারটেয় অর্পিতা মুখোপাধ্যায়ের রথতলার ফ্ল্যাটে টাকা গণনার কাজ শেষ হয়েছে। তবে কত টাকা উদ্ধার করা হয়েছে, তা নিয়ে ইডির তরফে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

28 Jul 2022, 06:50:18 AM IST

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার ২৮ কোটি টাকা?

স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) নিয়োগ দুর্নীতি মামলায় প্রতিদিনই যেন চমক থাকছে। বুধবার অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটে অভিযান চালায় ইডি। একটি ফ্ল্যাট থেকে কমপক্ষে ২০ কোটি টাকা (একাংশের দাবি, ২৮ কোটি টাকা) উদ্ধার করা হয়েছে। সবমিলিয়ে অর্পিতার টালিগঞ্জ (গত সপ্তাহে) এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করা হল। তারইমধ্যে আপাতত ইডির হেফাজতে আছেন পার্থ চট্টোপাধ্যায়। 

বন্ধ করুন