বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha - Arpita Charge Sheeted: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ - অর্পিতার নামে ১৭২ পাতার চার্জশিট পেশ করল ED
প্রতিকি ছবি।

Partha - Arpita Charge Sheeted: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ - অর্পিতার নামে ১৭২ পাতার চার্জশিট পেশ করল ED

  • তদন্ত শুরুর ৫৮ দিনের মাথায় শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট পেশ করল ইডি। এদিন ইডির তরফে পেশ করা চার্জশিটে পার্থ ও অর্পিতার বিরুদ্ধে PML আইনের ৩ ও ৪ নম্বর ধারায় অভিযোগ আনা হয়েছে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে PMLA আদালতে চার্জশিট পেশ করল পুলিশ। ১৭২ পাতার চার্জশিটে পার্থ ও অর্পিতা ছাড়াও রয়েছে ৬টি কোম্পানির নাম। সোমবার দুপুরে ব্যাঙ্কশাল আদালতের PMLA আদালতে এই চার্জশিট পেশ করেন ইডির আইনজীবীরা।

তদন্ত শুরুর ৫৮ দিনের মাথায় শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট পেশ করল ইডি। এদিন ইডির তরফে পেশ করা চার্জশিটে পার্থ ও অর্পিতার বিরুদ্ধে PML আইনের ৩ ও ৪ নম্বর ধারায় অভিযোগ আনা হয়েছে। এছাড়া তাদের মালিকানাধীন ৬টি কোম্পানির বিরুদ্ধে PML আইনের ৭০ ধারায় মামলা রুজু করা হয়েছে। চার্জশিটে মোট ৪৩ জন সাক্ষীর কথা উল্লেখ করেছে ইডি। চার্জশিটের সঙ্গে পেশ করা হয়েছে প্রচুর নথিপত্র।

সোমবার সকালেই জানা যায় এদিন চার্জশিট পেশ করতে চলেছে ইডি। দুপুরে ট্রাঙ্কে করে চার্জশিট নিয়ে আদালতে প্রবেশ করেন ইডি আধিকারিকরা। গত ২৩ জুলাই গভীর রাতে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে আনুষ্ঠানিকভাবে নিয়োগ দুর্নীতির তদন্ত শুরু করেছিলেন ইডির গোয়েন্দারা। ওই দিন বিকেলে গ্রেফতার করা হয় অর্পিতা মুখোপাধ্যায়কে।

পার্থ - অর্পিতার ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

২২ জুলাই বিকেলে অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল প্রায় ১৮ কোটি টাকা। এর পর তদন্তে প্রায় রোজই যুগলের নতুন নতুন সম্পত্তির খোঁজ পেয়েছেন গোয়েন্দারা। সোমবার সেই সব সম্পত্তি বাজেয়াপ্ত করেছেন ইডির গোয়েন্দারা। যার মোট মূল্য ১০৩,০০,০০,০০০ টাকা। এদিন চার্জশিট পেশের মাধ্যমে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তের একটি ধাপ শেষ হল বলে মনে করা হচ্ছে।

 

 

 

বন্ধ করুন