বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC নিয়োগ দুর্নীতিতে CBI-এর হাতে গ্রেফতার শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহা
শান্তিপ্রসাদ সিনহা। ফাইল ছবি

SSC নিয়োগ দুর্নীতিতে CBI-এর হাতে গ্রেফতার শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহা

  • SSC নিয়োগ দুর্নীতি মামলার FIR-এ প্রথম নাম রয়েছে শান্তিপ্রসাদ সিনহার। তদন্তে নেমে তাঁকে একাধিকবার জেরা করেছেন সিবিআইয়ের গোয়েন্দারা। তাঁর বাড়িতে তল্লাশিতে উদ্ধার হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ নথি।

নিয়োগ দুর্নীতি মামলায় শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাকে গ্রেফতার করল সিবিআই। নিয়োগ দুর্নীতি মামলায় এই প্রথম কাউকে গ্রেফতার করল সিবিআই। SSC-র বিশেষ কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিনহা ও SSC-র প্রাক্তন সচিব অশোক সাহা তদন্তে সহযোগিতা করছিলেন না বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

সিবিআইয়ের গোয়েন্দারা জানাচ্ছেন, SSC দুর্নীতি মামলায় কার নির্দেশে নিয়োগ সংক্রান্ত বিশেষ কমিটি কাজ করত তা নিয়ে বারবার প্রশ্ন করা হচ্ছিল শান্তিপ্রসাদ ও অশোক সাহাকে। কিন্তু কোনও সন্তোষজনক জবাব দিচ্ছিলেন না তাঁরা। বুধবার সকাল থেকে এই নিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করছিলেন গোয়েন্দারা। কিন্তু তাতেও তাঁরা সহযোগিতা করেননি। এর পর তাঁদের গ্রেফতার করে সিবিআই।

SSC নিয়োগ দুর্নীতি মামলার FIR-এ প্রথম নাম রয়েছে শান্তিপ্রসাদ সিনহার। তদন্তে নেমে তাঁকে একাধিকবার জেরা করেছেন সিবিআইয়ের গোয়েন্দারা। তাঁর বাড়িতে তল্লাশিতে উদ্ধার হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ নথি। FIR-এ চার নম্বরে নাম রয়েছে অশোক সাহার। ধৃতদের বিরুদ্ধে FIR দায়েরের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট নিযুক্ত বিচারপতি বাগ কমিটি।

এর আগে SSC নিয়োগ দুর্নীতিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। এই প্রথম SSC নিয়োগ দুর্নীতির তদন্তে গ্রেফতারির পথে হাঁটল সিবিআই।

 

 

বন্ধ করুন