বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: শুধু পার্থ নন, ফ্ল্যাট কিনে টাকা লুকিয়ে রেখেছিলেন এসপি সিনহাও, আদালতে জানাল CBI

SSC Scam: শুধু পার্থ নন, ফ্ল্যাট কিনে টাকা লুকিয়ে রেখেছিলেন এসপি সিনহাও, আদালতে জানাল CBI

এসপি সিনহা। 

একাদশ - দ্বাদশের চার্জ শিটে সিবিআই জানিয়েছে, কলকাতার সার্ভে পার্কে নিজের ফ্ল্যাটের উলটো দিকের আবাসনে ৫০ লক্ষ টাকা খরচ করে স্ত্রীর বান্ধবীর নামে ফ্ল্যাট কিনেছিলেন শান্তিপ্রসাদ সিনহা। গত মার্চে সেই ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে প্রায় ৫০ লক্ষ টাকা নগদ ও দেড় কিলোগ্রাম সোনা উদ্ধার করেছেন তদন্তকারীরা।

শুধু পার্থ চট্টোপাধ্যায় নয়, ফ্ল্যাট কিনে টাকা লুকিয়ে রেখেছিলেন নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার SSC-র উপদেষ্টা কমিটির প্রাক্তন সভাপতি শান্তিপ্রসাদ সিনহাও। বুধবার বিশেষ সিবিআই আদালতে চার্জশিট পেশ করে একথা জানাল সিবিআই। এদিন শান্তিপ্রসাদসহ ৬ জনের বিরুদ্ধে অতিরিক্ত চার্জ শিট পেশ করে সিবিআই। সেখানেই শান্তিপ্রসাদের বেনামি ফ্ল্যাট থেকে কী কী উদ্ধার হয়েছে তার তালিকা পেশ করেছে সিবিআই।

বুধবার একাদশ – দ্বাদশ ও SSC গ্রুপ ডি নিয়োগ দুর্নীতিতে অতিরিক্ত চার্জশিট পেশ করে সিবিআই। একাদশ - দ্বাদশের চার্জ শিটে সিবিআই জানিয়েছে, কলকাতার সার্ভে পার্কে নিজের ফ্ল্যাটের উলটো দিকের আবাসনে ৫০ লক্ষ টাকা খরচ করে স্ত্রীর বান্ধবীর নামে ফ্ল্যাট কিনেছিলেন শান্তিপ্রসাদ সিনহা। গত মার্চে সেই ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে প্রায় ৫০ লক্ষ টাকা নগদ ও দেড় কিলোগ্রাম সোনা উদ্ধার করেছেন তদন্তকারীরা।

এদিন চার্জশিটে সিবিআই আরও উল্লেখ করেছে যে, এসপি সিনহার স্ত্রী এক ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে অংশীদারিত্বে বিউটি পার্লারের ব্যবসা করে। সেখানেও নিয়োগ দুর্নীতির টাকা বিনিয়োগ হয়েছে। ওই যুবককে এসপি সিনহার স্ত্রীর ‘ঘনিষ্ঠ বন্ধু’ বলায় ক্ষেপে ওঠেন এসপি সিনহার আইনজীবী। সিবিআইয়ের আইনজীবীর সঙ্গে তর্কাতর্কি জুড়ে দেন তিনি।

এদিন এসপি সিনহার জামিনের আবেদন করে তাঁর আইনজীবী বলেন, হাইকোর্ট যখন দ্রুত তদন্ত শেষ করতে বলছে তখন একের পর এক অতিরিক্ত চার্জশিট দিয়ে চলেছে সিবিআই। এভাবে কতদিন ধরে তদন্ত চলবে? আর ততদিন কি আমার মক্কেল জেলেই থাকবেন?

পালটা সিবিআইয়ের আইনজীবী বলেন, ২০১২ সাল থেকে দুর্নীতি চলছে। ১০ বছর ধরে একাধিক প্রভাবশালী সরাসরি দুর্নীতিতে যুক্ত। তদন্ত যত এগোচ্ছে নতুন নতুন তথ্য হাতে আসছে। তাছাড়া অভিযুক্তরা তদন্তে সে ভাবে সহযোগিতা করছেন না। যার ফলে তদন্ত করতে সময় লাগছে।

দুপক্ষের বক্তব্য শুনে এসপি সিনহার জামিনের আবেদন খারিজ করে ৩১ মে পর্যন্ত জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.