বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অযোগ্যরা বরখাস্ত হওয়ার ফলে তৈরি ৬৫টি শূন্যপদে নিয়োগ শুরু করল SSC

অযোগ্যরা বরখাস্ত হওয়ার ফলে তৈরি ৬৫টি শূন্যপদে নিয়োগ শুরু করল SSC

প্রতীকী ছবি

অযোগ্যদের বরখাস্ত করায় নবম – দশমে ১০২টি শূন্যপদ তৈরি হয়েছিল। ওই শূন্যপদে ডিসেম্বরের মধ্যে নিয়োগের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু কমিশনের তরফে জানানো হয়, তাদের আরও সময় চাই।

আদালতের নির্দেশে অযোগ্য প্রার্থীদের বরখাস্ত করতে বাধ্য হয়েছে স্কুল সার্ভিস কমিশন। এবার সেই শূন্যপদে শুরু হল যোগ্য প্রার্থীদের নিয়োগের প্রক্রিয়া। শুক্রবার বিধাননগরে SSC-র দফতরে ৬৫টি শূন্যপদের জন্য কাউন্সিলিং হয়। কমিশনের ডাক পেয়ে কাউন্সিলিংয়ে সামিল হন টেট উত্তীর্ণরা। তার মধ্যে ছিলেন আন্দোলনে সামিল প্রার্থীরাও।

২০১৬ সালে SLST পরীক্ষার ভিত্তিতে এদিন ৬৫টি শূন্যপদে কাউন্সিলিং হয়। দীর্ঘ অপেক্ষার পর ডাক পেয়ে মুখে হাসি চাকরিপ্রার্থীদের। তবে অনেকে আবার জীবনের দীর্ঘ সময় অকেজো কাটিয়ে কিছুটা মৃয়মান।

অযোগ্যদের বরখাস্ত করায় নবম – দশমে ১০২টি শূন্যপদ তৈরি হয়েছিল। ওই শূন্যপদে ডিসেম্বরের মধ্যে নিয়োগের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু কমিশনের তরফে জানানো হয়, তাদের আরও সময় চাই। তাছাড়া আপাতত ৬৫ জনের ওয়েটিং লিস্ট রয়েছে তাদের কাছে। ফলে শুধুমাত্র ওই কয়টি শূন্যপদই পূরণ করা সম্ভব।

কাউন্সিলিংয়ে যোগদানকারী এক হবু দিদিমণি বলেন, ‘দুর্নীতির যা বহর দেখছি তাতে চাকরি কোনও দিন পাব ভাবিনি। অবশেষে আদালতের নির্দেশে চাকরিটা পাচ্ছি। খুব ভালো লাগছে। আমার পরিবারেও সবাই খুশি।’ তবে বাকি শূন্যপদ কী করে পূরণ হবে তার কোনও দিশা দেখাতে পারেনি কমিশন বা আদালত।

 

বন্ধ করুন