বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কার কার কাছে গিয়েছে টাকা, জানতে কুন্তল ঘোষকে নিজাম প্যালেসে তলব সিবিআইয়ের

কার কার কাছে গিয়েছে টাকা, জানতে কুন্তল ঘোষকে নিজাম প্যালেসে তলব সিবিআইয়ের

তৃণমূল নেতা কুন্তল ঘোষ। ফুলের তোড়া হাতে।

তদন্তকারীরা জানাচ্ছেন, কুন্তল ঘোষের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে মনে করছেন তাঁরা। কাদের কাছে নিয়োগ দুর্নীতির টাকা পৌঁছেছে তা কুন্তলের কাছ থেকে জানতে চাইবেন গোয়েন্দারা। কাকে কাকে তিনি টাকার বিনিময়ে চাকরি দিয়েছেন তাও জানতে চাওয়া হবে কুন্তলের কাছে।

নিয়োগ দুর্নীতির টাকা কার কার কাছে গিয়েছে? জানতে যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষকে নিজাম প্যালেসে তলব করল সিবিআই। বুধবারই তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। সঙ্গে ডেকে পাঠানো হয়েছে তাপস মণ্ডলের প্রতিনিধিকেও। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কুন্তল নিজাম প্যালেসে পৌঁছননি। সিবিআই সূত্রের খবর গত সপ্তাহে অন্তত ২ বার সিবিআইয়ের হাজিরা এড়িয়েছেন তিনি।

তদন্তকারীরা জানাচ্ছেন, কুন্তল ঘোষের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে মনে করছেন তাঁরা। কাদের কাছে নিয়োগ দুর্নীতির টাকা পৌঁছেছে তা কুন্তলের কাছ থেকে জানতে চাইবেন গোয়েন্দারা। কাকে কাকে তিনি টাকার বিনিময়ে চাকরি দিয়েছেন তাও জানতে চাওয়া হবে কুন্তলের কাছে। এছাড়া কোন কোন কলেজে তার যোগাযোগ রয়েছে। বিকাশ ভবনেই বা তিনি কাকে কাকে চেনেন, সেসব প্রশ্ন করা হবে তাঁকে। এছাড়া অফলাইন রেজিস্ট্রেশনের নামে টাকা নেওয়ার নথি, পাশ করানোর জন্য টাকা নেওয়ার নথি ও চাকরির বিনিময়ে কার কাছ থেকে কত টাকা নিয়েছেন তাও জানতে চাইবে সিবিআই। সঙ্গে তাপস মণ্ডলের সঙ্গে তাঁর লেনদেনের বিস্তারিত জমা দিতে হবে তদন্তকারীদের কাছে।

গত সপ্তাহে মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল দাবি করেন, হুগলির যুব তৃণমূল নেতা তথা যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষ চাকরি দেওয়ার বিনিময়ে অন্তত ১৯.৫ কোটি টাকা তুলেছেন। অফলাইন রেজিস্ট্রেশন, পাশ করিয়ে দেওয়ার জন্য ও চাকরি পাইয়ে দিতে এই টাকা নিয়েছেন তিনি। সিবিআইয়ের অনুমান কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোটা টাকা লেনদেন হয়েছে। এবার দেখান বুধবার সিবিআইয়ের তলবে তিনি হাজিরা দেন কি না।

 

বন্ধ করুন