বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাকরি দিন, নয় বুলেট দিন, উচ্চ প্রাথমিকের প্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার হাজরায়

চাকরি দিন, নয় বুলেট দিন, উচ্চ প্রাথমিকের প্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার হাজরায়

পথে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা

চাকরিপ্রার্থীদের ধরে টানাটানি শুরু করেন পুলিশকর্মীরা। তখন এক চাকরিপ্রার্থীকে বলতে শোনা যায়, মহিলা মুখ্যমন্ত্রী মহিলা পুলিশকর্মীদের দিয়ে চাকরিপ্রার্থীদের ওপর নির্যাতন করছেন। আমরা এখানেই মরতে চাই। হয় চাকরি দিন, নয় বুলেট দিন।

ফের চাকরির দাবিতে উত্তাল হল কলকাতার রাজপথ। এবার ২০১৪ আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা বিক্ষোভ দেখালেন কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে। বুধবার দুপুরেও নিজস্ব স্টাইলে টেনে - হিঁচড়ে চাকরিপ্রার্থীদের বাসে করে তুলে নিয়ে গেল কলকাতা পুলিশ। নেতৃত্বে ছিলেন ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। চাকরিপ্রার্থীদের দাবি, চাকরি দিন, নয় বুলেট দিন। আমরা এখানেই মরতে চাই।

এদিন বেলা ১টা নাগাদ কালীঘাট মেট্রো স্টেশন থেকে বেরিয়ে হাজরা মোড়ের দিকে ছুটতে শুরু করেন চাকরিপ্রার্থীরা। প্রায় ৫০ মিটার দূরে রাস্তার ওপরে বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। সঙ্গে সঙ্গে তাদের ঘিরে ধরেন পুলিশকর্মীরা। চাকরিপ্রার্থীদের অভিযোগ, আপার প্রাইমারির চাকরির জন্য তারা ৮ বছর অপেক্ষা করেছেন। এখন আপডেটেড সিটে নিয়োগের বদলে সেই সিট ২০২২ এর টেটের সঙ্গে বিলয় ঘটিয়ে দেওয়া হচ্ছে। গত ৮ বছরে তৈরি শূন্যপদে তাদের নিয়োগ করতে হবে।

‘বিরোধী দলনেতার বাড়ির সামনে জমায়েত করা যাবে না’‌, নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

কিছুক্ষণ পরেই চাকরিপ্রার্থীদের ধরে টানাটানি শুরু করেন পুলিশকর্মীরা। তখন এক চাকরিপ্রার্থীকে বলতে শোনা যায়, মহিলা মুখ্যমন্ত্রী মহিলা পুলিশকর্মীদের দিয়ে চাকরিপ্রার্থীদের ওপর নির্যাতন করছেন। আমরা এখানেই মরতে চাই। হয় চাকরি দিন, নয় বুলেট দিন।

কিছুক্ষণের মধ্যে চাকরিপ্রার্থীদের বাসে, প্রিজন ভ্যানে এমনকী চলন্ত ট্যাক্সিতে টেনে হিঁচড়ে তোলেন পুলিশকর্মীরা। এর মধ্যে একটি বাস কিছুদূর এগোতে সেখান থেকে নেমে পড়েন বিক্ষোভকারীরা। রাস্তায় বসে ফের বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। ফের তাদের বাসে তোলেন উপস্থিত পুলিশকর্মীরা। এই ঘটনার জেরে প্রায় ৪০ মিনিট রাসবিহারী - হাজরা পর্যন্ত যানচলাচল ব্যহত হয়।

 

বন্ধ করুন