বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC-র প্রাক্তন উপদেষ্টাকে গ্রিন করিডর করে আদালতে আনার প্রস্তাব বিচারপতির
আন্দোলনে SSC SLST চাকরিপ্রার্থীরা

SSC-র প্রাক্তন উপদেষ্টাকে গ্রিন করিডর করে আদালতে আনার প্রস্তাব বিচারপতির

  • বুধবার আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল শান্তিপ্রসাদবাবুর। কিন্তু তার বদলে আইনজীবী মারফৎ মেডিক্যাল সার্টিফিকেট পেশ করে তিনি জানান, পিঠে ব্যাথার কারণে আদালতে হাজির হতে পারেননি তিনি।

SSC-র নবম ও দশম শ্রেণির সহকারী শিক্ষক নিয়োগে দুর্নীতির শিকড় অনেক গভীরে। দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে। বুধবার মামলার শুনানিতে এমনই বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে এদিন এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে মেডিক্যাল সার্টিফিকেট দেওয়ায় এক চিকিৎসককে তলব করেছেন তিনি।

বুধবার আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল শান্তিপ্রসাদবাবুর। কিন্তু তার বদলে আইনজীবী মারফৎ মেডিক্যাল সার্টিফিকেট পেশ করে তিনি জানান, পিঠে ব্যাথার কারণে আদালতে হাজির হতে পারেননি তিনি। এর পরই দেবাশিস রায় নামে যে চিকিৎসক ওই মেডিক্যাল সার্টিফিকেট দিয়েছেন তাঁকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। বৃহস্পতিবার সকাল ১০.৩০ মিনিটের মধ্যে হাজিরা দিতে হবে তাঁকে।

এদিন আদালতের তাৎপরর্যপূর্ণ পর্যবেক্ষণ, ‘চিকিৎসক যদি বলেন সত্যিই শান্তিপ্রসাদবাবু অসুস্থ তাহলে অ্যাম্বুল্যান্স পাঠিয়ে গ্রিন করিডর করে তাঁকে আদালতে আনার ব্যবস্থা করব।’

এদিনের শুনানিতে বিচারপতি বলেন, SLST নিয়োগ দুর্নীতির শিকড় অনেক গভীরে। দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে। আদালত সূত্রের খবর, নিয়োগের সুপারিশে যে গরমিল ছিল তা স্বীকার করে নিয়েছেন SSC-র আইনজীবী। এর পরই এই নিয়ে ১১ মার্চের মধ্যে SSCকে হলফনামা জমা দিতে বলেছে আদালত।

 

বন্ধ করুন