বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC SLST-তে ভুরিভুরি দুর্নীতির অভিযোগ, মামলা করতে বললেন বিচারপতি
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

SSC SLST-তে ভুরিভুরি দুর্নীতির অভিযোগ, মামলা করতে বললেন বিচারপতি

  • মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম জানিয়েছেন, আদালতের নির্দেশে সম্প্রতি SLST-র নম্বরসহ মেধা তালিকা প্রকাশ করতে বাধ্য হয়েছে SSC. সেই তালিকার সঙ্গে আগে প্রকাশিত তালিকার বেশ কয়েকটি জায়গায় গরমিল রয়েছে।

মেধাতালিকা প্রকাশিত হতেই SSC SLST-তে প্রকাশ্যে এল নতুন দুর্নীতি। চাকরিপ্রার্থীদের দাবি, SLST নিয়োগেও ব্যাপক দুর্নীতি হয়েছে। একদিকে যেমন মানা হয়নি সংরক্ষণবিধি তেমনই মেধাতালিকায় নাম না থাকা অনেকে পেয়েছেন নিয়োগপত্র। বৃহস্পতিবার আদালতে এই অভিযোগ শুনে মামলা দায়েরের অনুমতি দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম জানিয়েছেন, আদালতের নির্দেশে সম্প্রতি SLST-র নম্বরসহ মেধা তালিকা প্রকাশ করতে বাধ্য হয়েছে SSC. সেই তালিকার সঙ্গে আগে প্রকাশিত তালিকার বেশ কয়েকটি জায়গায় গরমিল রয়েছে। শুধু তাই নয়, তালিকা তৈরির ক্ষেত্রে সংরক্ষণবিধি মানা হয়নি। তালিকায় নীচের দিকে নাম থাকলেও চাকরি পেয়েছেন এমন বেশ কয়েকটি ঘটনা রয়েছে। তালিকায় নাম না থাকলেও চাকরি পেয়েছেন তেমন ঘটনাও রয়েছে।

এসব শুনে SLST দুর্নীতি নিয়ে ফিরদৌস শামিমকে নতুন মামলা দায়েরের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এর পর মামলা দায়েরের প্রক্রিয়া শুরু করেন ফিরদৌস। এর ফলে শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলার দীর্ঘ তালিকায় নতুন মামলা যুক্ত হল।

২ দফায় তল্লাশিতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ২টি ঠিকানা থেকে এখনো পর্যন্ত প্রায় ৫০ কোটি নগদ উদ্ধার করেছে ED. এছাড়া উদ্ধার হয়েছে প্রচুর সোনা ও সম্পত্তির নথি। চাকরিপ্রার্থীদের দাবি, তাদের বঞ্চিত করে অর্থের বিনিময়ে নিয়োগ করেছেন পার্থ। সেই টাকাই উদ্ধার হয়েছে তাঁর সঙ্গিনীর ঠিকানা থেকে।

 

বন্ধ করুন