বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSKM: শিল্পের ক্যানস্যার সারেনি, টাটার হাত ধরে মানব দেহের ক্যানস্যার সারাতে চায় রাজ্য

SSKM: শিল্পের ক্যানস্যার সারেনি, টাটার হাত ধরে মানব দেহের ক্যানস্যার সারাতে চায় রাজ্য

প্রতীকী ছবি

নবান্ন সূত্রে খবর, এসএসকেএম হাসপাতালকে ক্যানস্যার চিকিৎসার হাব হিসাবে গড়ে তুলতে টাটাদের সঙ্গে চুক্তি করছে রাজ্য সরকার। এই চুক্তির অধীনে টাটা ক্যানস্যার হাসপাতালের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করবে SSKM.

রাজ্যে ক্যানস্যার চিকিৎসার অগ্রগতিতে টাকার হাত ধরতে চলেছে রাজ্য সরকার। এসএসকেএম হাসপাতালকে ক্যানস্যার চিকিৎসার হাব হিসাবে গড়ে তুলতে টাটার সঙ্গে চুক্তি করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়। এই চুক্তির অধীনে এসএসকেএম হাসপাতালকে ক্যানস্যার চিকিৎসার হাব হিসাবে গড়ে তোলা হবে।

সিঙ্গুর আন্দোলন পরবর্তীকালে টাটার সঙ্গে তৃণমূল কংগ্রেস ও তাদের পরিচালিত রাজ্য সরকারের তিক্ততা সর্বজনবিদিত। টাটা বিদায়ের পর রাজ্যে বড় শিল্পে বিনিয়োগ করতে এগিয়ে আসেনি কোনও শিল্পগোষ্ঠী। নাম না বললেও মমতা বন্দ্যোপাধ্যায়ের হঠকারী আচরণেই যে তাঁরা সিঙ্গুর ছাড়তে বাধ্য হয়েছিলেন তা এক সাক্ষাৎকারে জানিয়েছেন টাটা গোষ্ঠীর কর্ণধার রতন টাটা। ক্ষমতায় আসার পর সেই ক্ষত মেরামতের চেষ্টা চালিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। কিন্তু ততদিনে রাজ্যের শিল্পক্ষেত্রে ‘ক্যানস্যার’ ছড়িয়ে পড়েছে। সেই ক্যানস্যার সারাতেই টাটাদের হাত ধরতে চলেছে রাজ্য সরকার।

নবান্ন সূত্রে খবর, এসএসকেএম হাসপাতালকে ক্যানস্যার চিকিৎসার হাব হিসাবে গড়ে তুলতে টাটাদের সঙ্গে চুক্তি করছে রাজ্য সরকার। এই চুক্তির অধীনে টাটা ক্যানস্যার হাসপাতালের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করবে SSKM. যার ফলে বিভিন্ন ধরণের ক্যানস্যারের বিশেষজ্ঞদের একই জায়গায় পরামর্শ নিতে পারবেন রোগীরা। এই চুক্তি বাস্তবায়িত হলে ক্যানস্যারের চিকিৎসায় দক্ষিণ বা পশ্চিম ভারতে যাওয়ার প্রবণতা কমবে বলে মনে করা হচ্ছে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.