বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌৭২ ঘণ্টা পর‌ও বিপন্মুক্ত নন’‌, সুব্রত মুখোপাধ্যায়কে নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা
পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ছবি সৌজন্য : ফেসবুক
পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ছবি সৌজন্য : ফেসবুক

‘‌৭২ ঘণ্টা পর‌ও বিপন্মুক্ত নন’‌, সুব্রত মুখোপাধ্যায়কে নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা

  • কিন্তু এখন একটাই প্রশ্ন, কেমন আছেন তিনি?‌ এই নিয়ে বিশেষ কিছু বলতে চাইছেন না এসএসকেএম হাসপাতাল।

অবস্থা স্থিতিশীল। এইটুকুই বলা হয়েছে এসএসকেএম হাসপাতালের পক্ষ থেকে। কিন্তু ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের দিকে পা বাড়ালেই চূড়ান্ত টেনশন দেখা গিয়েছে চিকিৎসক থেকে নার্সের চোখেমুখে। কারণ সেখানে ভর্তি রয়েছেন রাজ্যের বর্ষীয়ান মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। কিন্তু এখন একটাই প্রশ্ন, কেমন আছেন তিনি?‌ এই নিয়ে বিশেষ কিছু বলতে চাইছেন না এসএসকেএম হাসপাতাল। শুধু বলা হয়েছে, ৭২ ঘণ্টা পর‌ও বিপন্মুক্ত নন তিনি।

হাসপাতাস সূত্রে এই খবর মেলায় টেনশন সর্বত্র তৈরি হয়েছে। উত্তরবঙ্গ সফরে গিয়েও স্বস্তিতে নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বারবার খোঁজ নিয়েছেন বলে সূত্রের খবর। বাকি নেতাদের সরাসরি হাসপাতালের সঙ্গে যোগাযোগ রাখতে নির্দেশ দিয়েছেন তিনি। কারণ সুব্রতবাবুর শ্বাসকষ্টের মাত্রা কম থাকায় বাইপ্যাপ খুলে রাখা হয়েছে। রক্তচাপের মাত্রা স্থিতিশীল।‌ সংক্রমণ, ক্রিয়েটিনিন এবং ইউরিয়ার মাত্রা চিকিৎসকদের উদ্বেগে রেখেছে।

তাহলে কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন তিনি?‌ নামপ্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক বলেন, ‘‌৭২ ঘণ্টা পর‌ও বিপন্মুক্ত নন তিনি। তবে জ্ঞান রয়েছে মন্ত্রীর। আগামী কয়েকদিন তাঁকে কার্ডিওলজির আইসিইউ বিভাগে পর্যবেক্ষণে রাখা হতে পারে। এমনকী সব ঠিক থাকলে কয়েকদিন পরে মন্ত্রীর অ্যাঞ্জিওগ্রাফি করা হবে।’‌

উল্লেখ্য, রবিবার শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তি হন সুব্রতবাবু। রবিবার উডবার্ন ওয়ার্ডে ভর্তি হন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এসএসকেএম হাসপাতালের এমএসভিপি পীযুশ রায় জানান, মন্ত্রীর হার্টের সমস্যা ছিল। তাঁর জন্য মেডিকেল বোর্ড তৈরি করা হয়েছে। ছয় সদস্যের মেডিক্যাল বোর্ডে কার্ডিওলজির সরোজ মণ্ডল ছাড়াও রয়েছেন সিসিইউ স্পেশালিস্ট অসীম কুণ্ডু, মেডিসিন বিশেষজ্ঞ সৌমিত্র ঘোষ, রেসপিরেটরি মেডিসিন স্পেশালিস্ট সোমনাথ কুণ্ডু, এন্ডোক্রিনোলজি স্পেশালিস্ট সুজয় ঘোষ এবং নেফ্রোলজি স্পেশালিস্ট অর্পিতা রায় চৌধুরী।

বন্ধ করুন