বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: ‘হাইকোর্ট যাই বলুক, এসএসকেএম দেশের মধ্যে ১ নম্বরে’ বললেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি। (PTI)

Mamata Banerjee: ‘হাইকোর্ট যাই বলুক, এসএসকেএম দেশের মধ্যে ১ নম্বরে’ বললেন মমতা

  • মুখ্যমন্ত্রীর প্রশ্ন, এসএসকেএম যেহেতু দেশের মধ্যে সেরা তাহলে পার্থ চট্টোপাধ্যায়কে কেন চিকিৎসার জন্য ভুবনেশ্বর এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হলো? পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের পর গতকালই প্রথম মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

‘এসএসকেএম হাসপাতাল হল দেশের মধ্যে সেরা হাসপাতাল।’ এমনটাই মন্তব্য করে বসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল নজরুল মঞ্চে একটি সভায় এসএসকেএম সুপার স্পেশ্যালিটি হাসপাতালকে বঙ্গবিভূষণ সম্মান দেওয়া প্রসঙ্গে এ কথা বলেন মুখ্যমন্ত্রী। এ কথা বলতে গিয়ে তিনি পার্থ চট্টোপাধ্যায়কে ভুবেনশ্বরের এইমস হাসপাতালে নিয়ে যাওয়া নিয়ে কড়া সমালোচনা করেন। এরপরেই তিনি এসএসকেএম হাসপাতালের প্রশংসা করেন।

মুখ্যমন্ত্রীর প্রশ্ন, এসএসকেএম যেহেতু দেশের মধ্যে সেরা তাহলে পার্থ চট্টোপাধ্যায়কে কেন চিকিৎসার জন্য ভুবনেশ্বর এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হলো? পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের পর গতকালই প্রথম মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘হাইকোর্ট যাই বলুক, দেশের মধ্যে এসএসকে হাসপাতালই সেরা।’ এদিন সভায় এসএসকেএম হাসপাতালকে বঙ্গবিভূষণ সম্মানে ভূষিত করার পাশাপাশি এসএসকেমের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায়কে বঙ্গভুষণ সম্মানে ভূষিত করে রাজ্য সরকার।

পার্থকে ওড়িশার এইমসে নিয়ে যাওয়া এবং এসএসকেএম হাসপাতালের প্রশংসা প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘আমার লজ্জা লাগছে ওরা বলছে চিকিৎসার জন্য ওড়িশার এইমসে নিয়ে যেতে হবে। বাংলায় পিজি হাসপাতাল গোটা ভারতের মধ্যে এক নম্বরে রয়েছে। এখানে মেডিক্যাল কলেজ রয়েছে, বাঙুর হাসপাতাল রয়েছে, সাগর দত্ত হাসপাতাল রয়েছে, শম্ভুনাথ পন্ডিত হাসপাতাল রয়েছে। এছাড়াও রয়েছে প্রাইভেট অনেক ভালো হাসপাতাল।’ মমতার প্রশ্ন, ‘রাজ্য সরকারের এত ভালো ভালো হাসপাতাল থাকতেও কেন যেখানে কেন্দ্রীয় সরকারের হাসপাতাল রয়েছে সেখানে যেতে হবে? ওড়িশায় কেন যেতে হবে? এর পিছনে কি কোনও উদ্দেশ্য রয়েছে? এটা বাংলার লজ্জা।’

প্রসঙ্গত রবিবার কলকাতা হাইকোর্ট পার্থ চট্টোপাধ্যায়কে ভুবনেশ্বরের এইমসে নিয়ে গিয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য নির্দেশ দেন। এরপরে গতকাল পার্থকে এইমসে নিয়ে যাওয়া হয়। আজ ফের পার্থকে কলকাতায় আনা হয়েছে।

বন্ধ করুন