বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম’‌, হুমকি মেলে আলোড়ন হাসপাতাল চত্বরে

‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম’‌, হুমকি মেলে আলোড়ন হাসপাতাল চত্বরে

এসএসকেএম হাসপাতাল।

কলকাতা বিমানবন্দর, জাদুঘর, নবান্ন, রাজভবনে বোমাতঙ্ক ছড়ায়। বহু মানুষের মৃত্যু হতে পারে বলে হুমকি বার্তা আসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের কাছে। কে বা কারা এই হুমকি ইমেল পাঠিয়েছে সেটা জানা যায়নি। কলকাতা পুলিশের এসটিএফ টিম সক্রিয় হয়। মেলে যে সব জায়গার উল্লেখ করা হয়েছে সেখানে শুরু হয়েছে চিরুনি তল্লাশি।

এসএসকেএম হাসপাতালে এবার বোমাতঙ্ক দেখা দিল। বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে বলে সোমবার রাতে এসএসকেএম হাসপাতালে হুমকি মেল আসে। আর তার জেরে আলোড়ন ছড়িয়ে পড়ে গোটা হাসপাতালে। সরকারি হাসপাতালে এমন হুমকি মেল আসায় তোলপাড় পরিস্থিতি তৈরি হয়। এসএসকেএম কর্তৃপক্ষ তৎক্ষণাৎ কলকাতা পুলিশের দ্বারস্থ হয়। আর সঙ্গে সঙ্গে পদক্ষেপ করে পুলিশ। বম্ব ডিসপোজাল স্কোয়াড পাঠানো হয় সরকারি হাসপাতালে। তারা সমস্ত জায়গায় বোমার তল্লাশি করে। শুধু এই হাসপাতালই নয়, একইসঙ্গে রাজ্যের আরও একাধিক শিক্ষাঙ্গন উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। তার মধ্যে রয়েছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়–সহ বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়।

এদিকে ওই হুমকি মেলে লেখা ছিল, ‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম।’‌ পুলিশ খবর পেয়ে সকালে পৌঁছে দেয় বম্ব স্কোয়াড। গোটা হাসপাতাল চত্বরে চলছে চিরুনী তল্লাশি। তবে চিকিৎসা পরিষেবা যাতে ব্যাহত না হয় সেদিকেও খেয়াল রাখা হচ্ছে। আর রোগীদের মধ্যে যাতে আতঙ্কের পরিবেশ তৈরি না হয় সেটাও খেয়াল রাখছে হাসপাতাল কর্তৃপক্ষ। ঠিক কোন ইমেল থেকে হুমকি এসেছে এখন সেটা খতিয়ে দেখছে পুলিশ। লালবাজারের সাইবার বিভাগ ইমেলের আইপি অ্যাড্রেস খতিয়ে দেখে কে বা কারা পাঠিয়েছে সেটার তদন্ত শুরু করেছে। পুলিশ সূত্রে খবর, ওই ইমেলে জানানো হয়েছে মঙ্গলবার সকালের মধ্যে এসএসকেএম হাসপাতালে বিস্ফোরণ ঘটানো হবে। আর সারা দেশের মোট ৫০টি বিশ্ববিদ্যালয়ের নাম রয়েছে এই ইমেলে।

আরও পড়ুন:‌ জেলার তৃণমূল কংগ্রেস নেতাকে প্রণাম করলেন সৌমিত্র খাঁ, ফুল কি বদলাচ্ছেন সুজাতার প্রাক্তন?‌

অন্যদিকে সম্প্রতি কলকাতা বিমানবন্দর, জাদুঘর, নবান্ন, রাজভবনে বোমাতঙ্ক ছড়ায়। বহু মানুষের মৃত্যু হতে পারে বলে হুমকি বার্তা আসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের কাছে। যদিও কে বা কারা এই হুমকি ইমেল পাঠিয়েছে সেটা জানা যায়নি। খবর পাওয়ার পরই কলকাতা পুলিশের এসটিএফ টিম সক্রিয় হয়। মেলে যে সব জায়গার উল্লেখ করা হয়েছে সেখানে শুরু হয়েছে চিরুনি তল্লাশি। যদিও সন্দেহভাজন তেমন কিছু পাওয়া যায়নি। শেষ খবর অনুযায়ী, এখনও কিছু পাওয়া যায়নি। তবে চূড়ান্ত সতর্কতা নেওয়া হয়েছে হাসপাতালে। আশ্বস্ত করা হয়েছে রোগী ও তাঁদের আত্মীয়দের। বম্ব স্কোয়াড ইতিমধ্যেই এসেছে বিস্ফোরক নিষ্ক্রীয় করার সমস্ত যন্ত্র নিয়ে। পাশাপাশি ভবানীপুর থানার পুলিশ কর্মীরাও উপস্থিত হয়েছেন।

এছাড়া পুলিশ সূত্রে খবর, কেএনআর নামে একটি সংগঠনের পক্ষ থেকে এই মেল পাঠানো হয়েছে। শুধু এসএসকেএম বা কলকাতার নানা জায়গায় নয়, গোটা দেশের একাধিক প্রতিষ্ঠানে হুমকি মেল পাঠিয়ে আতঙ্ক ছড়ানো হয়েছে। কারা এই কেএনআর সেটার তদন্ত শুরু করেছে পুলিশ। যে অ্যাকাউন্ট থেকে এই মেল এসেছে সেটিই বা কার। কেন এই হুমকি চিঠি পাঠানো হল? সবটাই খতিয়ে দেখা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.