বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদহ ডিভিশনে বাড়ল স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা
 লোকাল ট্রেন 
 লোকাল ট্রেন 

শিয়ালদহ ডিভিশনে বাড়ল স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা

  • আজ শিয়ালদহ ডিভিশনে ৪০টি বেশি ট্রেন চলবে। সোমবার থেকে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। সোমবার থেকে ৬০টির বেশি ট্রেন চলবে এই ডিভিশনে।

যাত্রী পরিষেবার কথা মাথায় রেখে করোনা পরিস্থিতিতে স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল। এবার সেই স্পেশাল ট্রেনের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। আজ থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে ট্রেনের সংখ্যা। গত কয়েকদিনে শিয়ালদহ ডিভিশনের দক্ষিণ শাখায় বিভিন্ন স্টেশনে লাগাতার বিক্ষোভ হয়। বিক্ষোভকারীদের দাবি ছিল, লোকাল ট্রেন পরিষেবাকে স্বাভাবিক করতে হবে। রাজ্য সরকারের অনুমতি না মেলায় এখনও লোকাল ট্রেন পরিষেবা অবশ্য স্বাভাবিক হয়নি। তবে যারা যারা এখন উঠতে পারছেন, তাঁদের স্বার্থের কথা মাথায় রেখে এবার স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল রেল।

রেলের তরফে জানানো হয়েছে, আজ শিয়ালদহ ডিভিশনে ৪০টি বেশি ট্রেন চলবে। সোমবার থেকে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। সোমবার থেকে ৬০টির বেশি ট্রেন চলবে এই ডিভিশনে। রেলের তরফে জানানো হয়েছে, আজ শিয়ালদহ ডিভিশনে মোট ২৯০টি ট্রেন চলবে। সোমবার থেকে সাড়ে তিনশো ট্রেন চলবে এই ডিভিশনে। ভিড় নিয়ন্ত্রণ যাতে করা যায় ও যাত্রীদের দুর্ভোগ যাতে কমে সেজন্য রেলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত কয়েকদিন ধরে শিয়ালদহ দক্ষিণ শাখার বিভিন্ন স্টেশনে যাত্রী বিক্ষোভ শুরু হয়েছে। নতুন করে যাতে বিক্ষোভ মাথাচাড়া দিতে না পারে, সেজন্য সোনারপুর, মল্লিকপুর, চম্পাহাটি, ঘুটিয়ারি শরিফ, বেতবেড়িয়া স্টেশনে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। গত বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, রাজ্যে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা রয়েছে। তাই এখনই রাজ্যে লোকাল ট্রেন চালানো হবে না। শেষ পর্যন্ত কবে থেকে যে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক ছন্দে ফিরবে, সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন সাধারণ মানুষের কাছে।উল্লেখ্য, এখন এই স্টাফ স্পেশাল ট্রেনে বিশেষ কিছু পেশার লোককেই ওঠার অনুমতি দেওয়া হয়েছে, যাদের রাজ্য সরকার অনুমতি দিয়েছে।

 

বন্ধ করুন