বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদহ ডিভিশনে বাড়ল স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা

শিয়ালদহ ডিভিশনে বাড়ল স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা

 লোকাল ট্রেন 

আজ শিয়ালদহ ডিভিশনে ৪০টি বেশি ট্রেন চলবে। সোমবার থেকে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। সোমবার থেকে ৬০টির বেশি ট্রেন চলবে এই ডিভিশনে।

যাত্রী পরিষেবার কথা মাথায় রেখে করোনা পরিস্থিতিতে স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল। এবার সেই স্পেশাল ট্রেনের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। আজ থেকে শিয়ালদহ ডিভিশনে বাড়ছে ট্রেনের সংখ্যা। গত কয়েকদিনে শিয়ালদহ ডিভিশনের দক্ষিণ শাখায় বিভিন্ন স্টেশনে লাগাতার বিক্ষোভ হয়। বিক্ষোভকারীদের দাবি ছিল, লোকাল ট্রেন পরিষেবাকে স্বাভাবিক করতে হবে। রাজ্য সরকারের অনুমতি না মেলায় এখনও লোকাল ট্রেন পরিষেবা অবশ্য স্বাভাবিক হয়নি। তবে যারা যারা এখন উঠতে পারছেন, তাঁদের স্বার্থের কথা মাথায় রেখে এবার স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল রেল।

রেলের তরফে জানানো হয়েছে, আজ শিয়ালদহ ডিভিশনে ৪০টি বেশি ট্রেন চলবে। সোমবার থেকে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। সোমবার থেকে ৬০টির বেশি ট্রেন চলবে এই ডিভিশনে। রেলের তরফে জানানো হয়েছে, আজ শিয়ালদহ ডিভিশনে মোট ২৯০টি ট্রেন চলবে। সোমবার থেকে সাড়ে তিনশো ট্রেন চলবে এই ডিভিশনে। ভিড় নিয়ন্ত্রণ যাতে করা যায় ও যাত্রীদের দুর্ভোগ যাতে কমে সেজন্য রেলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত কয়েকদিন ধরে শিয়ালদহ দক্ষিণ শাখার বিভিন্ন স্টেশনে যাত্রী বিক্ষোভ শুরু হয়েছে। নতুন করে যাতে বিক্ষোভ মাথাচাড়া দিতে না পারে, সেজন্য সোনারপুর, মল্লিকপুর, চম্পাহাটি, ঘুটিয়ারি শরিফ, বেতবেড়িয়া স্টেশনে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। গত বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, রাজ্যে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা রয়েছে। তাই এখনই রাজ্যে লোকাল ট্রেন চালানো হবে না। শেষ পর্যন্ত কবে থেকে যে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক ছন্দে ফিরবে, সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন সাধারণ মানুষের কাছে।উল্লেখ্য, এখন এই স্টাফ স্পেশাল ট্রেনে বিশেষ কিছু পেশার লোককেই ওঠার অনুমতি দেওয়া হয়েছে, যাদের রাজ্য সরকার অনুমতি দিয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ 'এটা চাকরিজীবীদের অধিকার', মামলাকারী সরকারি কর্মীদের মুখে হাসি ফোটাল আদালত আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.