বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > লাইনে দাঁড়িয়ে, সমস্ত নিয়ম মেনে নিজের নামে ‘স্বাস্থ্যসাথী’‌ কার্ড নিলেন মমতা
লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যসাথী কার্ড নিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : টুইটার
লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যসাথী কার্ড নিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : টুইটার

লাইনে দাঁড়িয়ে, সমস্ত নিয়ম মেনে নিজের নামে ‘স্বাস্থ্যসাথী’‌ কার্ড নিলেন মমতা

  • মঙ্গলবার তাঁর বাড়ির কাছে হরিশ মুখার্জি রোডের জয়হিন্দ ভবনে ‘‌দুয়ারে সরকার’‌ শিবির আয়োজন করা হয়। এদিন বেলা সাড়ে ১১টা নাগাদ সেই শিবিরে গিয়ে রাজ্য সরকারের ‘স্বাস্থ্যসাথী’‌ প্রকল্পের সুবিধা নিলেন তিনি।

‌অন্য সকলের মতো লাইনে দাঁড়িয়ে ‘স্বাস্থ্যসাথী’‌ কার্ড হাতে তুলে নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তাঁর বাড়ির কাছে হরিশ মুখার্জি রোডের জয়হিন্দ ভবনে ‘‌দুয়ারে সরকার’‌ শিবির আয়োজন করা হয়। এদিন বেলা সাড়ে ১১টা নাগাদ সেই শিবিরে গিয়ে রাজ্য সরকারের ‘স্বাস্থ্যসাথী’‌ প্রকল্পের সুবিধা নিলেন তিনি। নিজের নামে কার্ড করালেন।

যে ভাবে আর পাঁচজন ‘‌দুয়ারে সরকার’‌ শিবির থেকে বিভিন্ন পরিষেবার সুবিধা নেন তেমনই এদিন সকালে লাইন দিয়ে ‘‌স্বাস্থ্যসাথী’‌ কার্ড তুললেন মুখ্যমন্ত্রী। বেশ কয়েকজন এদিন মুখ্যমন্ত্রীর আগে লাইনে দাঁড়িয়ে ছিলেন। সেই লাইন বজায় রেখে ধীরে ধীরে এগিয়ে তিনি ‘‌স্বাস্থ্যসাথী’ প্রকল্পের জন্য নির্ধারিত টেবিলের সামনে। সেখানে নিজের ছবি তুলিয়ে, বায়োমেট্রিক করিয়ে সমস্ত নিয়ম মেনে এদিন ‘‌স্বাস্থ্যসাথী’‌ কার্ড নেন তিনি।

রাজ্যের একজন বাসিন্দা হিসেবেই এই কার্ড গ্রহণ করলেন মুখ্যমন্ত্রী। তাঁর পরে যাঁরা লাইনে ছিলেন তাঁদের হাতেও তিনি এই কার্ড তুলে দেন। এদিন তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও। উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত স্বাস্থ্য বিমা রয়েছে। তা থাকা সত্ত্বেও তিনি ১০ কোটি মানুষের ‘‌সাথী’‌ হতেই এদিন ‘‌স্বাস্থ্যসাথী’‌ কার্ড করালেন।

বন্ধ করুন