বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চার পুরনিগমের ভোটগ্রহণ হবে ২২ জানুয়ারিই, রাজ্যের সঙ্গে বৈঠকের পর জানাল কমিশন
প্রতীকি ছবি

চার পুরনিগমের ভোটগ্রহণ হবে ২২ জানুয়ারিই, রাজ্যের সঙ্গে বৈঠকের পর জানাল কমিশন

  • কমিশনের যুক্তি, করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত মূলত কলকাতা কেন্দ্রিক। সেখানে ভোট ইতিমধ্যে মিটেছে। যে চার পুরনিগমে ভোট হতে চলেছে সেখানে সংক্রমণ অতটা ভয়াবহ নয়।

করোনা সংক্রমণ রুখতে রাজ্যে নতুন করে বিধিনিষেধ জারি হলেও নির্ধারিত দিনেই হবে চার পুরনিগম নির্বাচনের ভোটগ্রহণ। সোমবার রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এমনই জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। প্রচারেও থাকছে না কোনও বাধা। তবে কমিশনের নির্দেশিকা মেনে প্রচার করতে হবে প্রার্থীদের।

সোমবার পুরভোটের ভবিষ্যৎ নিয়ে রাজ্য সরকারের পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের নির্বাচন কমিশনার সৌরভ দাস। সেখানে করোনা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এর পর কমিশনের তরফে জানানো হয়, ভোট হবে নির্দিষ্ট দিনেই।

কমিশনের যুক্তি, করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত মূলত কলকাতা কেন্দ্রিক। সেখানে ভোট ইতিমধ্যে মিটেছে। যে চার পুরনিগমে ভোট হতে চলেছে সেখানে সংক্রমণ অতটা ভয়াবহ নয়। তাই এখনই ভোট বাতিল করার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

তবে প্রচারের ক্ষেত্রে বেশ কিছু বিধিনিয়ম বেঁধে দিয়েছে কমিশন। তাতে বাড়বাড়ি প্রচারে একজন প্রার্থীর হয়ে সর্বোচ্চ ৫ জন বেরোতে পারবেন বলে জানানো হয়েছে। ছোট ছোট সভা করার পরামর্শ দিয়েছে কমিশন। স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে সভা করার পরামর্শ দিয়েছে তারা।

আগামী ২২ জানুয়ারি বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি ও চন্দননগর পুরনিগম নির্বাচনের ভোটগ্রহণ। এর মধ্যে বিধাননগরে সংক্রমণের হার ১৫ শতাংশ পার করেছে। আসানসোল ও চন্দননগরেও আক্রান্তের সংখ্যা গত এক সপ্তাহে গুণিতক হারে বেড়েছে।

 

বন্ধ করুন