বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘দু-চারটে বুথে গন্ডগোল হতেই পারে ’, কলকাতা পুরভোটে পুলিশে সন্তুষ্ট কমিশন
কলকাতা পুরভোটে পুলিশে সন্তুষ্ট কমিশন (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

‘দু-চারটে বুথে গন্ডগোল হতেই পারে ’, কলকাতা পুরভোটে পুলিশে সন্তুষ্ট কমিশন

  • বোম পড়লেও নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নিজের সন্তুষ্টির কথা জানান রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন, শান্তিপূর্ণ ভোট হয়েছে। কতকটা সেই সুরেই ‘শান্তিপূর্ণ’ পুর ভোটের বার্তা দিল রাজ্য নির্বাচন কমিশন। দিনভর অশান্তির যে চিত্র উঠে এসেছে, সেগুলিকে ততটা পাত্তা না দিয়ে কমিশনের বক্তব্য, ‘দুই চারটে বুথে গন্ডগোল হয়েছে মাত্র।’ বিরোধীদের অভিযোগ উড়িয়ে কমিশন দরাজ সার্টিফিকেট দিল পুলিশকেও। এই আবহে বিজেপি, সিপিএম, কংগ্রেস সব অথবা একাধিক ওয়ার্ডে পুননির্বাচনের দাবিতে সরব হলেও, সেই দাবি না মানার ইঙ্গিতই মিলল কমিশনের বক্তব্যে।

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের দাবি, নির্বাচনে যথেষ্ট ভালো কাজ করেছে পুলিশ৷ বোম পড়লেও নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নিজের সন্তুষ্টির কথা জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক৷ কমিশনের তরফে সৌরভ দাস জানান, যত অভিযোগ জমা পড়েছে, সেগুলি পুলিশকে জানানো হয়েছে এবং তার প্রেক্ষিতে পুলিশ পদক্ষেপ করেছে৷ সৌরভ দাস বলেন, ‘কলকাতা পুরসভা এলাকায় মোট ১৬৫৬টি ভোট কেন্দ্র ও ৪৯৫৯টি বুথ রয়েছে৷ তার মধ্যে ২-৪টি বুথে গন্ডগোল হয়েছে। এটা হতেই পারে। কিন্তু, তার ভিত্তিতে সামগ্রিকভাবে কলকাতার পুরভোটে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো ছিল।’ বিরোধীদের তোলা ছাপ্পা ভোটের অভিযোগ মেনে নেননি তিনি।   

এদিকে দীর্ঘদিনের বিজেপি কাউন্সিলর তথা প্রাক্তন ডেপুটি মেয়র মীনাদেবী পুরোহিতকে শারীরিক নিগ্রহের ঘটনার সত্যতা স্বীকার করে সেটিকে ‘দুঃখজনক’ আখ্যা দেন সৌরভ দাস। তিনি জানান, বিকেল পাঁচটা পর্যন্ত কলকাতা পুর নির্বাচনে ভোট দানের হার ৬৩.৬৩ শতাংশ৷ ১৪৪টি ওয়ার্ডের মোট ১৬৫৬টি ভোটকেন্দ্রের ৪৯৫৯টি বুথে নির্বিঘ্নে ভোট হয়েছে বলে দাবি কমিশনের৷ ৪৫৩টি অভিযোগের ভিত্তিতে ১৯৫ জনকে গ্রেপ্তার করা হয় কলকাতায়৷ 

বন্ধ করুন