বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুরভোটে নিরাপত্তার দায়িত্বে রাজ্য, কলকাতা-হাওড়া নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক কমিশনে

পুরভোটে নিরাপত্তার দায়িত্বে রাজ্য, কলকাতা-হাওড়া নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক কমিশনে

কলকাতা পুলিশ। ফাইল ছবি

কলকাতা ও হাওড়ায় পুরভোটের প্রস্তুতি নিয়ে বৈঠক অনুষ্ঠিত হল শনিবার।

কলকাতা ও হাওড়া পৌরনিগমের নির্বাচনের বাকি হাতে গোনা আর কয়েকটা দিন। সেই আবহে কলকাতা ও হাওড়ায় পুরভোটের প্রস্তুতি নিয়ে বৈঠক অনুষ্ঠিত হল শনিবার। গতকাল বিকেলে কলকাতায় রাজ্য নির্বাচন কমিশনের কার্যালয়ে বৈঠকটি আয়োজন করা হয়। সূত্রের দাবি, আসন্ন পৌরভোটে রাজ্যের পুলিশ ও প্রশাসনের প্রতিনিধিরা সবরকমভাবে নির্বাচন কমিশনের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। ভোটের কাজে কতজন পুলিশ কর্মী ও আধিকারিককে মোতায়েন করা হবে, এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রস্তাব চাওয়া হয়েছে কমিশনের তরফে। এদিকে নির্বাচনের জন্য কোভিড বিধি ঠিক করছে কমিশন।

শনিবারের বৈঠকে যোগ দেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা, স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম, ডিজি মনোজ মালব্য এবং এডিজি আইন-শৃঙ্খলা জাভেদ শামিম। তাঁদের সঙ্গে আলোচনা করেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। জানা গিয়েছে, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী নির্বাচন কমিশনারকে জানিয়েছেন, ভোট চলাকালীন এলাকার নিরাপত্তা সুনিশ্চিত করতে পর্যাপ্ত পরিমাণে পুলিশ মোতায়েন করা হবে। বুথের ভিতরের ও বাইরের নিরাপত্তাও কমিশনের নিয়ম মাফিক নিশ্চিত করা হবে।

এর আগে রাজ্য সরকার ১৯ ডিসেম্বর ভোটের প্রস্তাব দিয়েছিল। তাতে সিলমোহর দেয় রাজ্য নির্বাচন কমিশন। কলকাতায় পাঁচ হাজারেরও বেশি বুথ থাকবে। তবে হাওড়ার ক্ষেত্রে নির্দিষ্ট বুথসংখ্যা সেভাবে জানানো হয়নি। পুরো তালিকা ঘোষিত হলেই সেই মোতাবেক নিরাপত্তা-সহ অন্যান্য বিষয়ে পদক্ষেপ করা সম্ভব হবে। সম্ভবত চলতি মাসের ২৫ তারিখে ভোটের বিজ্ঞপ্তি জারি হবে।

বাংলার মুখ খবর

Latest News

চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি? লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত রাম নবমীতে রাশি অনুযায়ী করুন এই বিশেষ কাজ, পূরণ হবে সব ইচ্ছা হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স

Latest IPL News

চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.