বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুরভোটে নিরাপত্তার দায়িত্বে রাজ্য, কলকাতা-হাওড়া নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক কমিশনে
কলকাতা পুলিশ। ফাইল ছবি
কলকাতা পুলিশ। ফাইল ছবি

পুরভোটে নিরাপত্তার দায়িত্বে রাজ্য, কলকাতা-হাওড়া নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক কমিশনে

  • কলকাতা ও হাওড়ায় পুরভোটের প্রস্তুতি নিয়ে বৈঠক অনুষ্ঠিত হল শনিবার।

কলকাতা ও হাওড়া পৌরনিগমের নির্বাচনের বাকি হাতে গোনা আর কয়েকটা দিন। সেই আবহে কলকাতা ও হাওড়ায় পুরভোটের প্রস্তুতি নিয়ে বৈঠক অনুষ্ঠিত হল শনিবার। গতকাল বিকেলে কলকাতায় রাজ্য নির্বাচন কমিশনের কার্যালয়ে বৈঠকটি আয়োজন করা হয়। সূত্রের দাবি, আসন্ন পৌরভোটে রাজ্যের পুলিশ ও প্রশাসনের প্রতিনিধিরা সবরকমভাবে নির্বাচন কমিশনের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। ভোটের কাজে কতজন পুলিশ কর্মী ও আধিকারিককে মোতায়েন করা হবে, এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রস্তাব চাওয়া হয়েছে কমিশনের তরফে। এদিকে নির্বাচনের জন্য কোভিড বিধি ঠিক করছে কমিশন।

শনিবারের বৈঠকে যোগ দেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা, স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম, ডিজি মনোজ মালব্য এবং এডিজি আইন-শৃঙ্খলা জাভেদ শামিম। তাঁদের সঙ্গে আলোচনা করেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। জানা গিয়েছে, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী নির্বাচন কমিশনারকে জানিয়েছেন, ভোট চলাকালীন এলাকার নিরাপত্তা সুনিশ্চিত করতে পর্যাপ্ত পরিমাণে পুলিশ মোতায়েন করা হবে। বুথের ভিতরের ও বাইরের নিরাপত্তাও কমিশনের নিয়ম মাফিক নিশ্চিত করা হবে।

এর আগে রাজ্য সরকার ১৯ ডিসেম্বর ভোটের প্রস্তাব দিয়েছিল। তাতে সিলমোহর দেয় রাজ্য নির্বাচন কমিশন। কলকাতায় পাঁচ হাজারেরও বেশি বুথ থাকবে। তবে হাওড়ার ক্ষেত্রে নির্দিষ্ট বুথসংখ্যা সেভাবে জানানো হয়নি। পুরো তালিকা ঘোষিত হলেই সেই মোতাবেক নিরাপত্তা-সহ অন্যান্য বিষয়ে পদক্ষেপ করা সম্ভব হবে। সম্ভবত চলতি মাসের ২৫ তারিখে ভোটের বিজ্ঞপ্তি জারি হবে।

বন্ধ করুন