বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতের ধমক খেয়ে SSC-র চেয়ারম্যান বদলাল রাজ্য সরকার
অধ্যাপক সিদ্ধার্থ মজুমদার

আদালতের ধমক খেয়ে SSC-র চেয়ারম্যান বদলাল রাজ্য সরকার

  • সোমবার স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদ থেকে শুভঙ্করবাবুকে অপসারণের ব্যাপারে রাজ্য সরকারকে চিন্তাভাবনা করতে বলে কলকাতা হাইকোর্ট। সুমনা লায়েক নামে এক চাকরিপ্রার্থীর দায়ের করা মামলায় এই সুপারিশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের সুপারিশ মেনে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদে রদবদল করল রাজ্য সরকার। শুভঙ্কর সরকারকে সরিয়ে সেই পদে সিদ্ধার্থ মজুমদারকে বসাল সরকার।

সম্প্রতি স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে নিয়োগে একের পর এক দুর্নীতির অভিযোগ উঠেছে। এমনকী একটি মামলায় এক মামলাকারীকে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছে আদালত। স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে ২০ হাটার টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর পর শুভঙ্করবাবুকে না সরিয়ে আর কোনও রাস্তা ছিল না সরকারের সামনে।

নবনিযুক্ত চেয়ারম্যান সিদ্ধার্থবাবু মঙ্গলবার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘এই মাত্র খবর পেলাম। এখনো বিশেষ কিছু জানি না। শুধু এটুকু বলতে পারি, যে সমস্ত বিষয় নিয়ে বারবার অভিযোগ উঠছে সেগুলি মেটানোর চেষ্টা করব।’

সোমবার স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদ থেকে শুভঙ্করবাবুকে অপসারণের ব্যাপারে রাজ্য সরকারকে চিন্তাভাবনা করতে বলে কলকাতা হাইকোর্ট। সুমনা লায়েক নামে এক চাকরিপ্রার্থীর দায়ের করা মামলায় এই সুপারিশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আবেদনকারীর অভিযোগ, ২০১৬ সালের নবম – দশমের সহশিক্ষক নিয়োগের পরীক্ষায় তাঁর থেকেও পিছনে থাকা প্রার্থীরা ডাক পেলেও তিনি ডাক পাননি। এই মামলায় সোমবার প্রার্থীকে কাউন্সিলিংয়ের সুযোগ দেওয়ার পাশাপাশি শুভঙ্করবাবুকে ২০ হাজার টাকা জরিমানা করেন বিচারপতি। ১৫ দিনের মধ্যে চেকের মাধ্যমে সেই টাকা সুমনাদেবীর হাতে তুলে দিতে নির্দেশ দেন তিনি।

 

বন্ধ করুন